ভস্মীভূত বক্সিরহাট বাজারের শতাধিক দোকান

বিধ্বংসী আগুনে ভস্মীভূত হল কোচবিহারের বক্সিরহাট বাজারের শতাধিক দোকান। শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ এই আগুন লাগে। আগুন নেভাতে গিয়ে এক দমকল কর্মী অল্পবিস্তর জখম হন। দমকল সূত্রে প্রাথমিক অনুমান, শুক্রবার রাতে বক্সিরহাট বাজারে শর্ট সার্কিট থেকে এই আগুন লাগে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৫ ১৯:১১
Share:

জ্বলছে বাজার। ছবি: হিমাংশু রঞ্জন দেব।

বিধ্বংসী আগুনে ভস্মীভূত হল কোচবিহারের বক্সিরহাট বাজারের শতাধিক দোকান। শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ এই আগুন লাগে। আগুন নেভাতে গিয়ে এক দমকল কর্মী অল্পবিস্তর জখম হন।

Advertisement

দমকল সূত্রে প্রাথমিক অনুমান, শুক্রবার রাতে বক্সিরহাট বাজারে শর্ট সার্কিট থেকে এই আগুন লাগে। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। বিভিন্ন দাহ্যবস্তু মজুত থাকায় আগুন দ্রুত বিধ্বংসী আকার ধারণ করে। সম্পূর্ণ ভাবে পুড়ে যায় শতাধিক দোকান। আংশিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে আরও বেশ কিছু দোকান। প্রথমে তুফানগঞ্জ, বারবিশা, আলিপুরদুয়ারের মতো কোচবিহারের বিভিন্ন এলাকা থেকে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৭টি ইঞ্জিন। কিন্তু তারা আগুন আয়ত্বে আনতে পারেনি। এর পর বক্সিরহাট লাগোয়া নামনি অসম থেকে আরও ৭টি ইঞ্জিন আসে। মোট ১৪টি ইঞ্জিনের চেষ্টায় শনিবার সকালে আয়ত্বে আসে আগুন। আগুন লাগার ফলে আনুমানিক ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

দমকল এবং পুলিশ সূত্রে খবর, বছর পাঁচেক আগেও এই বক্সিরহাট বাজারেই আগুন লাগে। সে’বারেও বেশ কিছু দোকান পুড়ে যায়। কিন্তু সেই ঘটনা থেকে শিক্ষা নিয়ে যে কোন রকম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়নি এ দিনের ঘটনা তারই প্রমাণ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন