স্কুলছাত্রী ধর্ষণ-কাণ্ডে বেঙ্গালুরুতে ধৃত আরও ২

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৪ ১৭:২৪
Share:

ছ’বছরের স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে বেঙ্গালুরুতে আরও দু’জনকে গ্রেফতার করল পুলিশ। সোমবার রাতে লাল গিরি এবং ওয়াসিম পাশা নামের ওই দু’জনকে গ্রেফতার করে পুলিশ। দু’জনেই ওই স্কুলের জিম-প্রশিক্ষক ছিলেন। বেঙ্গালুরুর পুলিশ কমিশনার এম এন রেড্ডি জানিয়েছেন, এই ঘটনায় একাধিক ব্যক্তি অভিযুক্ত হওয়ার ফলে এটি ধর্ষণ থেকে পরিণত হয়েছে গণধর্ষণের অভিযোগে। এই নিয়ে মোট চার জনকে এই মামলায় গ্রেফতার করা হয়েছে।

Advertisement

গত ২ জুলাই বেঙ্গালুরুর একটি স্কুলে প্রথম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগ ওঠে। ১৪ জুলাই পুলিশে লিখিত অভিযোগ দায়ের করেন ওই ছাত্রীর বাবা-মা। এই ঘটনায় দেশ জুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। দোষীদের গ্রেফতারির দাবিতে স্কুলের সামনে বিক্ষোভ দেখানো হয়। বদলি করা হয় শহরের পুলিশ কমিশনার রাঘবেন্দ্র ঔরদকরকে।

পুলিশ সূত্রে খবর, ধৃত দু’জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ডি ধারা এবং যৌন নিগ্রহ থেকে শিশুদের রক্ষা সংক্রান্ত আইনে (পসকো) অভিযোগ দায়ের করা হয়েছে। এর আগে স্কুলের স্কেটিং প্রশিক্ষক মুস্তাফা এবং প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান রুস্তুম কেরাওয়ালাকে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ মুস্তাফাকেই মূল অভিযুক্ত হিসেবে মনে করেছিল। কিন্তু এই ঘটনায় মুস্তাফা সরাসরি জড়িত নয় বলে এখন পুলিশের দাবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন