সিবিআই জেরায় জেরবার পরিবহণমন্ত্রী

সারদা সংস্থা থেকে পরিবহণমন্ত্রী মদন মিত্র ঠিক কত টাকা নিয়েছেন তা জানতে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখা শুরু হয়েছে। মদনবাবু ও তাঁর পরিবারের সদস্যদের সম্পত্তির পরিমাণও খতিয়ে দেখা হচ্ছে। রবিবার সারা দিন ধরেই পরিবহণমন্ত্রীকে দফায় দফায় জেরা করেছেন সিবিআইয়ের তদন্তকারীরা। তাঁরা জানান, যে কৌশলে মদনবাবুকে জেরা করা হচ্ছে, তাতে ক্রমশ ভেঙে পড়ছেন তিনি। তদন্তকারীদের দাবি, পুরো জেরাপর্ব-ই ভিডিও রেকর্ডিং করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৪ ২১:৫৭
Share:

সারদা সংস্থা থেকে পরিবহণমন্ত্রী মদন মিত্র ঠিক কত টাকা নিয়েছেন তা জানতে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখা শুরু হয়েছে। মদনবাবু ও তাঁর পরিবারের সদস্যদের সম্পত্তির পরিমাণও খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

রবিবার সারা দিন ধরেই পরিবহণমন্ত্রীকে দফায় দফায় জেরা করেছেন সিবিআইয়ের তদন্তকারীরা। তাঁরা জানান, যে কৌশলে মদনবাবুকে জেরা করা হচ্ছে, তাতে ক্রমশ ভেঙে পড়ছেন তিনি। তদন্তকারীদের দাবি, পুরো জেরাপর্ব-ই ভিডিও রেকর্ডিং করা হচ্ছে।

সিবিআইয়ের দাবি, মদনবাবু যে প্রায়ই সারদার মিডল্যান্ড পার্কের অফিসে যেতেন— তার যথেষ্ট প্রমাণ মিলেছে। এ দিনও জেরার সময়ে মন্ত্রীকে সেই সব তথ্য ও কয়েকটি ‘ভিডিও ক্লিপিং’ দেখানো হয়েছে। দেখানো হয় সুদীপ্তের সঙ্গে তাঁর ফোন কলের রেকর্ডও। সিবিআইয়ের এক পদস্থ কর্তা বলেন, “এই সব তথ্য দেখে মদনবাবু ভেঙে পড়েন।” এই সময়ে তিনি তদন্তকারীদের বলেন, “আমাকে একটু বিশ্রাম দেওয়া হোক।” অনুরোধ মেনে তদন্তকারীরা দুপুরে কিছু ক্ষণের জন্য বিশ্রাম দেন মদনবাবুকে। পাশের একটি ঘরে গিয়ে সোফায় চোখ বুজে শুয়ে থাকেন মন্ত্রী। ঘণ্টা দু’য়েক পরে ফের জেরা শুরু হয় মদনবাবুর।

Advertisement

কী ভাবে জেরা করা হচ্ছে মন্ত্রীকে? সিবিআই সূত্রের খবর, মদনবাবুকে জেরা করার জন্য চারটি দল তৈরি করা হয়েছে। প্রতিটি দলে রয়েছেন তিন জন করে অফিসার। মদনবাবুর বিরুদ্ধে ওঠা ৪২টি আর্থিক অনিয়মের অভিযোগকে এই চারটি দলের মধ্যে ভাগ করে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন