হাওড়া-গয়া এক্সপ্রেসে ডাকাতি, আহত ২ যাত্রী

বিহারের হাতিয়াগামী মৌর্য এক্সপ্রেসের পর এ বার হাওড়া-গয়া এক্সপ্রেস। শনিবার গভীর রাতে ১০-১৫ জনের এক দল ডাকাত হামলা চালায় ঝাড়খণ্ডের তিনপাহাড় ও মহারাজপুর স্টেশনের মাঝে। রেলপুলিশ সূত্রে খবর, যাত্রী সেজে ট্রেনে উঠেছিল ডাকাতরা। ট্রেনটি তিনপাহাড় স্টেশন ছাড়তেই স্বমূর্তি ধারণ করে তারা। যাত্রীদের কাছ থেকে অবাধে লুঠপাট চালায় ওই ডাকাত দলটি। বাধা দিতে গেলে যাত্রীদের মারধর করা হয়ে হয় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৪ ১৫:০৯
Share:

বিহারের হাতিয়াগামী মৌর্য এক্সপ্রেসের পর এ বার হাওড়া-গয়া এক্সপ্রেস। শনিবার গভীর রাতে ১০-১৫ জনের এক দল ডাকাত হামলা চালায় ঝাড়খণ্ডের তিনপাহাড় ও মহারাজপুর স্টেশনের মাঝে। রেলপুলিশ সূত্রে খবর, যাত্রী সেজে ট্রেনে উঠেছিল ডাকাতরা। ট্রেনটি তিনপাহাড় স্টেশন ছাড়তেই স্বমূর্তি ধারণ করে তারা। যাত্রীদের কাছ থেকে অবাধে লুঠপাট চালায় ওই ডাকাত দলটি। বাধা দিতে গেলে যাত্রীদের মারধর করা হয়ে হয় বলে অভিযোগ। এই ঘটনায় আহত হয়েছেন ২ যাত্রী এবং এক জন জিআরপি। কর্তব্যরত ওই পুলিশকর্মীও ডাকাতদের বাধা দেওয়ার চেষ্টা করেছিলেন বলে জানা গিয়েছে। যাত্রীদের কাছ থেকে নগদ এক লক্ষ টাকা, গয়না ও মোবাইল নিয়ে চম্পট দেয় ডাকাত দলটি। মালদহ ডিভিশনের ডিআরএম রাজেশ আরগল বলেন, “ডাকাতির ঘটনাটি শুনেছি। ডাকাতদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।”

Advertisement

এ বছরের ফেব্রুয়ারিতেই অমৃতসর-হাওড়া মেলে ভয়াবহ ডাকাতি হয় ঝাড়খণ্ডের জসিডি ও ঝাঝা স্টেশনের মাঝে। সে বার যাত্রীদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে লক্ষাধিক টাকা লুঠ করে ১০-১২ জনের ডাকাত দল। অমৃতসর মেলে নিরাপত্তারক্ষীর দেখা না মেলার অভিযোগ উঠলেও হাওড়া-গয়া এক্সপ্রেসে কিন্তু পুলিশকর্মীও ডাকাতদের বাধা দিতে উদ্যত হন।

এর আগেও ট্রেনে যাত্রীদের নিরাপত্তার বিষয় নিয়ে বারবার অভিযোগ উঠেছে। সাম্প্রতিক অতীতে ট্রেনে ডাকাতির পরিসংখ্যান যাত্রীদের নিরাপত্তাহীনতার বিষয়টি ফের প্রকাশ্যে এল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন