Money Seized

ভোটের আবহে কলকাতায় এক অফিস থেকে উদ্ধার নগদ আট লক্ষ টাকা, পাওয়া গিয়েছে ৩০০০ ডলারও, ধৃত এক

পুলিশ সূত্রে খবর, যে ব্যক্তির অফিস থেকে এই টাকা উদ্ধার হয়েছে, তাঁর নাম সঞ্জয়কুমার যাদব। তিনি বিহারের বাঁকা জেলার উপরচক মারিয়ার বাসিন্দা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১১:৪৫
Share:

উদ্ধার হওয়া সেই টাকা। নিজস্ব চিত্র।

ভোটের আবহে কলকাতায় এক ব্যক্তির অফিস থেকে নগদ আট লক্ষ টাকা উদ্ধার করল পুলিশ। ওই অফিস থেকে পাওয়া গিয়েছে ডলারও।

Advertisement

গোপন সূত্রে খবর পাওয়ার পর ক্যানিং স্ট্রিটের একটি অফিসে সোমবার রাতে তল্লাশি অভিযানে যায় হেয়ার স্ট্রিট থানার পুলিশ। তল্লাশি অভিযানের সময় ওই অফিস থেকে ভারতীয় মুদ্রায় ২ লক্ষ ৪৫ হাজার টাকা এবং ৩০০০ মার্কিন ডলার মিলিয়ে মোট আট লক্ষ টাকা উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে খবর, যে ব্যক্তির অফিস থেকে এই টাকা উদ্ধার হয়েছে, তাঁর নাম সঞ্জয়কুমার যাদব। তিনি বিহারের বাঁকা জেলার উপরচক মারিয়ার বাসিন্দা। কিন্তু কর্মসূত্রে তিনি হাওড়ার গোলাবাড়ি থানার অন্তর্গত ডবসন রোডে থাকেন। কিন্তু তাঁর অফিস রয়েছে ক্যানিং স্ট্রিটে। তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, গোপন সূত্রে তাঁদের কাছে খবর আসে, ক্যনিং স্ট্রিটে একটি অফিসে বিদেশি মুদ্রা রয়েছে। এ ছাড়াও কয়েক লক্ষ নগদও রয়েছে।

Advertisement

অবৈধ টাকা যাতে ভোটে ব্যবহার না হয়, নির্বাচনী আচরণবিধি চালু হয়ে যাওয়ার পর থেকে সমস্ত রাজ্য নজরদারি চালাচ্ছে। এ রাজ্যেও চলছে নজরদারি। আর সেই নজরদারির সময়েই হেয়ার স্ট্রিট থানার কাছে ক্যানিং স্ট্রিটের ওই অফিসের খবর আসে। তার পরই তল্লাশি অভিযানে যায় তারা। অফিসের কর্ণধার সঞ্জয়কে গ্রেফতার করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। কোথা থেকে এই টাকা এল, বিদেশি মুদ্রাই বা কোথা থেকে এল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন