Bhartruhari Mahtab

ছ’বারের বিজেডি সাংসদ ভর্তৃহরি মহতাব যোগ দিলেন বিজেপিতে! কোন কেন্দ্র থেকে ভোটে লড়বেন?

ওড়িশার প্রাক্তন মুখ্যমন্ত্রী হরেকৃষ্ণ মহতাবের পুত্র ভর্তৃহরি ১৯৯৮ থেকে ২০১৯ পর্যন্ত টানা ছ’টি লোকসভা ভোটে কটকে জিতেছেন। চার বার ‘সংসদ রত্ন’ সম্মাননা পেয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২১:৫২
Share:

বিজেপিতে যোগ দিলেন বিজেডি সাংসদ ভর্তৃহরি মহতাব। ছবি: এক্স হ্যান্ডল থেকে নেওয়া।

নবীন পট্টনায়েকের সঙ্গ ছাড়ার কথা ঘোষণা করেছিলেন গত সপ্তাহে। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিলেন কটকের বিজেডি সাংসদ ভর্তৃহরি মহতাব। বিজেপি সূত্রের খবর, পুরনো লোকসভা আসন থেকেই ‘পদ্ম’ প্রতীকে ভোটে লড়তে পারেন তিনি।

Advertisement

ওড়িশার প্রাক্তন মুখ্যমন্ত্রী হরেকৃষ্ণ মহতাবের পুত্র ভর্তৃহরি ১৯৯৮ থেকে ২০১৯ পর্যন্ত টানা ছ’টি লোকসভা ভোটে কটকে জিতেছেন। চার বার ‘সংসদ রত্ন’ সম্মাননা পেয়েছেন। নবীন জনতা দল ছেড়ে বিজেডি গড়ার সময় থেকেই তাঁর সহযোগী ছিলেন ভর্তৃহরি। ভোটের মুখে তাঁর দল ছাড়া নবীনের পক্ষে বড় ধাক্কা বলেই রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করছেন।

রাজনীতির পাশাপাশি দীর্ঘ দিন সাংবাদিকতাও করেছেন ভর্তৃহরি! কটকের একটি স্থানীয় সংবাদপত্রের সম্পাদক ছিলেন তিনি। আগামী ১৩ মে থেকে ১ জুন পর্যন্ত চার দফায় ওড়িশায় ২১টি লোকসভা এবং ১৪৭টি বিধানসভা আসনে ভোটগ্রহণ হবে। সে রাজ্যে লড়াই ত্রিপাক্ষিক। বিজেডি, বিজেপি এবং কংগ্রেসের মধ্যে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন