Lok Sabha Election 2024

বিজেপিতে যোগ দিয়েই নৈহাটিতে হারানোর চ্যালেঞ্জ অর্জুনের, আমল দিচ্ছেন না তৃণমূল প্রার্থী পার্থ

অর্জুনের ভাইপো সৌরভ সিংহকে নিজের মুখ্য নির্বাচনী এজেন্ট করে ভোট-যুদ্ধ যে জমজমাট, সেই বার্তা ইতিমধ্যেই দিয়েছেন পার্থ। তৃণমূলের অন্দরে চর্চা, এ যেন কাঁটা দিয়ে কাঁটা তোলার চেষ্টা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ০৬:২৫
Share:

(বাঁ দিকে) অর্জুন সিংহ এবং পার্থ ভৌমিক (ডান দিকে)। — ফাইল চিত্র।

লোকসভায় তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিককে তাঁর বিধানসভা এলাকাতেও হারাবেন, পদ্ম শিবিরে যোগ দিয়ে এমনই চ্যালেঞ্জ ছুড়লেন ব্যারাকপুরের বিদায়ী সাংসদ অর্জুন সিংহ। যদিও তাতে আমল না দিয়ে পার্থ বলছেন, জনতা জবাব দেবে। পাশাপাশি, অর্জুনের যে ভাইপোকে পার্থ নিজের মুখ্য নির্বাচনী এজেন্ট করেছেন, সেই ভাইপোকেই কার্যত অস্বীকার করেছেন সাংসদ। এমন তরজার আবহে অর্জুন-পার্থ সংঘাত অব্যাহত রইল শনিবারেও।

Advertisement

দিল্লিতে গিয়ে শুক্রবার অর্জুন যোগ দিয়েছিলেন বিজেপিতে। এই পরিস্থিতিতে ‘ভাগ অর্জুন ভাগ’, এই মর্মে পোস্টার পড়ে ব্যারাকপুর স্টেশনে। তবে বিজেপিতে যোগ দেওয়ার পরে ‘ভাল ঘুম’ হয়েছে, এমনটা জানিয়ে এ দিন জগদ্দলে নিজের তালুক ‘মজদুর ভবনে’ বসে অর্জুন চ্যালেঞ্জ ছোড়েন পার্থকে। বলেন, “২০১৯ সালে নৈহাটি বিধানসভা এলাকায় তৃণমূলকে হারিয়েছিলাম। এই বারেও প্রার্থী হলে পার্থ ভৌমিককে ওঁর নিজের বিধানসভাতেই হারাব।” প্রসঙ্গত, অর্জুন এ দিন এ-ও জানিয়েছেন যে, ব্যারাকপুরে দলের প্রার্থী যাঁকেই করা হোক, তিনি ‘সৈনিক হিসেবে পাশে’ থাকবেন।

প্রসঙ্গত, অর্জুনের ভাইপো সৌরভ সিংহকে নিজের মুখ্য নির্বাচনী এজেন্ট করে ভোট-যুদ্ধ যে জমজমাট, সেই বার্তা ইতিমধ্যেই দিয়েছেন পার্থ। তৃণমূলের অন্দরে চর্চা, এ যেন কাঁটা দিয়ে কাঁটা তোলার চেষ্টা। সেই প্রসঙ্গ উঠতেই অর্জুনের দাবি, “প্রতিটা ভোটের সময়েই আমার এক জন করে ভাইপো আসে। ভালই তো, এই সব নাটকীয় কাজ করে চেষ্টা করুক তৃণমূল। ভোট-বাক্সে মানুষ জবাব দেবেন।” এ দিন সকালে অর্জুনের সঙ্গে দেখা করতে গিয়ে কংগ্রেস থেকে সদ্য বিজেপিতে যোগ দেওয়া আইনজীবী কৌস্তভ বাগচীও নিশানা করেন পার্থকে। বলেন, “অর্জুন প্রার্থী হচ্ছেন কি না, জানি না। ব্যারাকপুরে আবার পদ্ম ফুটবেই। পার্থ ভৌমিক ভাল অভিনেতা, সেটা সিনেমায় প্রমাণিত। উনি সেটাই করুন।”

Advertisement

তবে অর্জুন বা কৌস্তভকে আমল দিচ্ছেন না রাজ্যের মন্ত্রী পার্থ। তাঁর বক্তব্য, “অর্জুন বা কৌস্তভ কী বলছেন, সেটা আর কোনও কথা নয়। নির্বাচনের ঘণ্টা বেজে গিয়েছে। ভোট-বাক্সে মানুষ জবাব দেবে।” ইতিমধ্যেই অর্জুন জমি সংক্রান্ত বিষয়ে সন্দেশখালি-কাণ্ডে অভিযুক্ত শেখ শাহজাহানের সঙ্গে পার্থের আঁতাঁতের অভিযোগ করে ইডি-অভিযানের হুঁশিয়ারি দিয়েছেন। অর্জুন দাবি করেছিলেন, এই সংক্রান্ত প্রমাণও তিনি দেবেন। সেই প্রসঙ্গে পার্থের মন্তব্য, “ওঁকে বলুন, এত কষ্ট করে কথা না বলে কাগজগুলো দেখান।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন