Haji Nurul Islam

বসিরহাটের তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলাম অসুস্থ, নিউমোনিয়া নিয়ে ভর্তি কলকাতার হাসপাতালে

নিউমোনিয়া নিয়ে কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি বসিরহাটের তৃণমূল প্রার্থী তথা হাড়োয়ার বিধায়ক হাজি নুরুল ইসলাম। শনিবার ভোটের প্রচারে বেরিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা ও বসিরহাট শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১১:৪৩
Share:

বসিরহাটের তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলাম। —ফাইল চিত্র।

বসিরহাটের তৃণমূল প্রার্থী তথা হাড়োয়ার বর্ষীয়ান বিধায়ক হাজি নুরুল ইসলাম অসুস্থ। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে ভর্তি। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

Advertisement

বসিরহাট তৃণমূল সূত্রে খবর, শনিবার ভোটের প্রচারে বেরিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন ৬০ বছর বয়সি হাজি নুরুল। প্রচার শেষের আগেই বাড়ি ফিরে যান। তার পর রবিবার বাড়িতেই ছিলেন। অসুস্থতা বাড়লে তাঁকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হয়। কলকাতার বেসরকারি হাসপাতালে রবিবারই ভর্তি করানো হয় হাজি নুরুলকে।

হাসপাতাল সূত্রে খবর, বর্ষীয়ান নেতার শারীরিক পরিস্থিতি আপাতত স্থিতিশীল। তাঁর স্ট্রোক হয়েছিল। নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছেন তিনি। আপাতত তাঁকে রাখা হয়েছে হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে। সোমবার হাজি নুরুলের শারীরিক পরিস্থিতি বিবেচনা করে তাঁকে অন্য কেবিনে স্থানান্তরিত করা হতে পারে। তবে তাঁর শারীরিক পরীক্ষার রিপোর্ট দেখেই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন চিকিৎসকেরা।

Advertisement

এ প্রসঙ্গে বসিরহাট তৃণমূলের লোকসভা ভোটের কোর কমিটির সদস্য তথা টাকি পুরসভার ভাইস চেয়ারম্যান ফারুক গাজি বলেন, ‘‘আমাদের দলের বসিরহাটের প্রার্থী হাজি নুরুল ইসলাম অসুস্থ। রবিবার তাঁকে কলকাতায় নিয়ে যাওয়া হয় এবং হাসপাতালে ভর্তি করানো হয়।’’

হাজি নুরুল বর্তমানে হাড়োয়ার বিধায়ক পদে রয়েছেন। তাঁকে বসিরহাট থেকে এ বার প্রার্থী করেছে রাজ্যের শাসকদল। তিনি ২০১৪ সালে এই কেন্দ্র থেকেই তৃণমূলের টিকিটে লোকসভা ভোটে জয়ী হন। সাংসদ হিসাবে দায়িত্ব সামলেছেন ২০১৯ পর্যন্ত। ওই বছর তাঁর জায়গায় অভিনেত্রী নুসরত জাহানকে প্রার্থী করেছিল তৃণমূল। নুসরত জয়ী হন এবং সংসদে যান। তবে ২০২৪ সালে আর নুসরতকে টিকিট দেয়নি মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। আবার তাঁর জায়গায় ফিরিয়ে আনা হয়েছে হাজি নুরুলকে। তাঁর বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে সন্দেশখালির রেখা পাত্রকে। সিপিএমের টিকিটে বসিরহাটে লড়ছেন সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার। আগামী ১ জুন শেষ দফায় বসিরহাটে ভোটগ্রহণ রয়েছে। ফল জানা যাবে ৪ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন