Lok Sabha Election 2024

‘লোকসভার টিকিট মেলার প্রতিশ্রুতি পেলেই যোগ দেব বিজেপিতে’, বললেন বিহারের কংগ্রেস বিধায়ক

শুক্রবার বিহারের দুই বিজেপি উপমুখ্যমন্ত্রী বিজয় সিন্‌হা এবং সম্রাট চৌধরির সঙ্গে বৈঠক করেন নওয়াদা জেলার হিসুয়া কেন্দ্রের বিধায়ক নীতু। তার পরেই দলবদলের ইঙ্গিত দেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১০:৫৪
Share:

বাঁ দিক থেকে, তেজস্বী এবং রাহুল। ছবি: পিটিআই।

লোকসভা নির্বাচনে বিজেপির টিকিট মেলার আশ্বাস পেলে কংগ্রেস ছাড়বেন তিনি। সংবাদমাধ্যমের সামনে এই ঘোষণা করলেন বিহারের কংগ্রেস বিধায়ক নীতু সিং। তিনি বলেন, ‘‘কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধে আমার কোনও ক্ষোভ বা অভিমান নেই। কিন্তু আমি এ বার লোকসভা ভোটে লড়তে চাই। তাই যে দল টিকিট দেবে, সেখানেই যাব।’’

Advertisement

শুক্রবার বিহারের দুই বিজেপি উপমুখ্যমন্ত্রী বিজয় সিন্‌হা এবং সম্রাট চৌধরির সঙ্গে বৈঠক করেন নওয়াদা জেলার হিসুয়া কেন্দ্রের বিধায়ক নীতু। তার পরেই দলবদলের ইঙ্গিত দেন তিনি। নীতু বলেন, ‘‘আমাদের লোকসভা নওয়াদায় দীর্ঘ দিন ধরে বহিরাগত নেতারা সাংসদ হচ্ছেন। এ বার এলাকার মানুষ আমার মতো স্থানীয়কে চাইছেন।’’

২০১৯ সালের লোকসভা ভোটে নওয়াদা কেন্দ্রে বিজেপির সমর্থনে জিতেছিলেন লোক জনশক্তি পার্টির নেতা চন্দন সিংহ। এ বার ওই আসনটিতে বিজেপি নিজেদের প্রার্থী দাঁড় করাবে বলে রাজনৈতিক মহলে জল্পনা রয়েছে। ভূমিহার অধ্যুষিত কেন্দ্রে তা ভূমিহার নেত্রী নীতুর উপর পদ্মশিবিরের ‘নজর’ রয়েছে বলে খবর। প্রসঙ্গত, চলতি সপ্তাহেই বিহারের কংগ্রেসের দুই বিধায়ক মুরারী গৌতম এবং সিদ্ধার্থ সৌরভ বিজেপিতে যোগ দিয়েছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন