Lok Sabha Election 2024

নিজের ভোটই দিলেন না সৌমিত্র খাঁ! দিনের শেষে কী যুক্তি দিলেন বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী?

এ বার সৌমিত্রের প্রতিপক্ষ তাঁরই প্রাক্তন স্ত্রী সুজাতা মণ্ডল। শনিবার ভোটের দিনে দুই প্রার্থীকেই মরিয়া মেজাজে দেখা গেল। ভোটগ্রহণ শুরু হওয়ার পর বিষ্ণুপুরের নানা জায়গায় ঘুরে বেড়িয়েছেন সুজাতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ২৩:১৬
Share:

বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। —ফাইল চিত্র।

নিজের কেন্দ্রে ভোট সামলাতে গিয়ে নিজের ভোটই দিতে পারলেন না বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ! যুক্তি দিলেন, নিজের বুথ অনেক দূরে। যাওয়া-আসায় অনেক সময় লেগে যাবে বলেই ভোট দেওয়া হল না তাঁর।

Advertisement

এ বার সৌমিত্রের প্রতিপক্ষ তাঁরই প্রাক্তন স্ত্রী সুজাতা মণ্ডল। শনিবার ভোটের দিনে দুই প্রার্থীকেই মরিয়া মেজাজে দেখা গেল। ভোটগ্রহণ শুরু হওয়ার পর বিষ্ণুপুরের নানা জায়গায় ঘুরে বেড়িয়েছেন সুজাতা। কিন্তু সৌমিত্রকে সে ভাবে বাইরে দেখা যায়নি। সকালে বিষ্ণুপুরের প্রাচীন ষাঁড়েশ্বর মন্দিরে পুজো দিয়ে সোজা এসে ওঠেন বিষ্ণুপুরের একটি বেসরকারি হোটেলে। সেখানে ‘ওয়ার রুম’ তৈরি করে ভোট পরিচালনা করেন সৌমিত্র। যার ফলে তাঁর পক্ষে আড়াই ঘণ্টা দূরে নিজের বুথে গিয়ে ভোট দেওয়া হল না। বিজেপি প্রার্থী বলেন, ‘‘কখনও এমন হয়নি যে, আমি ভোট দিইনি। প্রতি বারই আমি নিজের ভোট নিজে দিয়েছি। আমি যে বুথের ভোটার, সেই বুথে যেতে হলে সব মিলিয়ে আমার পাঁচ ঘণ্টা সময় লাগত। তৃণমূল চেয়েছিল আমাকে রাস্তায় পেয়ে আটকে বিক্ষোভ দেখাতে। আমি তাদের সেই পরিকল্পনা ভেস্তে দিয়েছি। প্রার্থী হিসাবে আমার নৈতিক দায়িত্ব ছিল বিষ্ণুপুর লোকসভার ১৭ লক্ষ ভোটারের সুষ্ঠু ভাবে ভোট দেওয়ার বিষয়টি নিশ্চিত করা। আমি বিষ্ণুপুর থেকে ৫ ঘণ্টা সময় ব্যয় করে ভোট দিতে গেলে তা সম্ভব হত না। নিজের ভোট দিতে না পেরে খুবই খারাপ লাগছে। আমি ভোট দিলে বাঁকুড়া লোকসভা কেন্দ্রে বিজেপির একটি ভোট বৃদ্ধি পেত।’’

সুজাতা অবশ্য নিজের ভোট দিয়েছেন। দিনভর দৌড়ঝাঁপের পর একেবারে শেষবেলায় বড়জোড়ায় নিজের বুথে গিয়ে ভোট দেন তৃণমূল প্রার্থী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন