Lok Sabha Election 2024

‘মোদীজির সংস্পর্শে এলে সব শুদ্ধ’! প্রচারে বেরিয়ে নির্ঘোষ বিজেপি প্রার্থীর, কটাক্ষ তৃণমূলের

পূর্ব বর্ধমানের জামালপুরে হালারা বিপত্তারিণীতলায় পুজো দিয়ে ভোটের প্রচার করেন বিজেপি প্রার্থী অসীম সরকার। তিনি বলেন, ‘‘এ বার দুর্নীতির বিরুদ্ধে ভোট হবে। চোরেদের বিরুদ্ধে ভোট হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

জামালপুর শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১৯:২১
Share:

নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

তৃণমূলে থাকাকালীন যাঁদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করে বিজেপি, ঘাসফুল শিবির ত্যাগ করে পদ্ম-শিবিরে গেলে তাঁরাই বড় নেতা হয়ে যান। এমন অভিযোগ বার বার করতে শোনা যায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। প্রকারান্তরে সেই কথাই বললেন বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অসীম সরকার। তাঁর কথায়, ‘‘যদি কারও ত্রুটি থেকেও থাকে, যখনই আমার মোদীজির সংস্পর্শে এসে গেল, সে পরিষ্কার হয়ে গেল।’’ যা নিয়ে তৃণমূলের কটাক্ষ, ‘‘আমরা তো আগেই বলেছি, বিজেপি মানেই ওয়াশিং মেশিন। বিজেপি প্রার্থীও তাই স্বীকার করে নিয়েছেন।’’

Advertisement

পূর্ব বর্ধমানের জামালপুরে হালারা বিপত্তারিণীতলায় পুজো দিয়ে ভোটের প্রচার শুরু করেন বিজেপি প্রার্থী। সেখানে তিনি বলেন, ‘‘এ বার দুর্নীতির বিরুদ্ধে ভোট হবে। চোরেদের বিরুদ্ধে ভোট হবে। রোহিঙ্গাদের বিরুদ্ধে ভোট হবে, সিএএর পক্ষে ভোট হবে।’’ কিন্তু বিজেপি যে তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে খড়্গহস্ত, তারাও তো সারদা এবং নারদকাণ্ডে অভিযুক্তদের দলে জায়গা দিয়েছেন। সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে শিল্পী এবং বিজেপি প্রার্থীর দাবি, ‘‘সাধু সঙ্গ সাধু সঙ্গ সর্ব শাস্ত্রে কয়/ লব মাত্র সাধু সঙ্গ কৃষ্ণ প্রাপ্তি হয়।’’ তিনি আরও বলেন, ‘‘যদি কারও ত্রুটি থেকেও থাকে, যখনই আমার মোদীজির সংস্পর্শে এসে গেল, সে কিন্তু পরিষ্কার হয়ে গেল।’’ তৃণমূলকে নিশানা করে অসীম বলেন, ‘‘ওটা চোরেদের দল।’’ ছড়ায় এবং গানে গানে প্রচার সারেন তিনি।

অসীমের ওই ‘দাবি’ নিয়ে রাজ্য তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাসের কটাক্ষ, ‘‘বিজেপি তো ওয়াশিং মেশিন। এটা শুধুমাত্র গোটা দেশ নয়, সারা পৃথিবী জানে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন