Lok Sabha Election 2024

‘আবার বলব’! শো-কজ়ের প্রসঙ্গ উঠতে কমিশনকেই পাল্টা প্রশ্ন ছুড়লেন দেবের প্রতিদ্বন্দ্বী হিরণ

শুক্রবার হিরণ জানান, বৃহস্পতিবার একটি উত্তর পাঠিয়েছেন, শুক্রবার আরও একটি উত্তর দেবেন। পাশাপাশি, কমিশনকে তাঁর প্রশ্ন, কমিশন সরকারকে কবে শো-কজ় করবে?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৮:৫৭
Share:

ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ। — ফাইল চিত্র।

শো-কজ়ের জবাবে পাল্টা নির্বাচন কমিশনকেই প্রশ্ন ছুড়ে দিলেন ঘাটাল কেন্দ্রে বিজেপি প্রার্থী তথা অভিনেতা হিরণ্ময় চট্টোপাধ্যায় ওরফে হিরণ। গত মঙ্গলবার বিডিওর ঘরে ঢুকে পুলিশ-প্রশাসনকে হুমকি দেওয়ার অভিযোগে তাঁকে শো-কজ় করেছিল নির্বাচন কমিশন। শুক্রবার হিরণ জানান, বৃহস্পতিবার একটি উত্তর পাঠিয়েছেন, শুক্রবার আরও একটি উত্তর দেবেন। পাশাপাশি, কমিশনকে তাঁর প্রশ্ন, কমিশন সরকারকে কবে শো-কজ় করবে?

Advertisement

মঙ্গলবার সকালে ডেবরার ট্যাবাগেরিয়াতে গিয়েছিলেন তিনি। সেখানে জনসংযোগ কর্মসূচির পর সন্ধ্যায় ডেবরা বিডিও অফিসে গিয়ে বিডিও-র সঙ্গে দেখা করেন। বিডিও-র দফতরে বসেই হিরণকে বলতে শোনা যায়, ‘‘আগামী দু’মাস লাঠি-ঝাঁটা নিয়ে গ্রাম পাহারা দিন। গ্রামে কোনও পুলিশ-প্রশাসনের লোকজনকে ঢুকতে দেবেন না। আগামী দু’মাস সব কিছু আটকে রাখুন। ভোটে জেতার পরে যা ব্যবস্থা নেওয়ার নেব।’’ এ নিয়ে বিতর্ক দানা বাধতেই হিরণকে কারণ দর্শানোর নোটিস পাঠায় কমিশন। শুক্রবার সেই সংক্রান্ত প্রশ্ন করা হয় হিরণকে। তারই জবাবে তিনি বলেন, ‘‘নির্বাচন কমিশনকে আমি উত্তর দেব। গতকাল (বৃহস্পতিবার) একটা উত্তর পাঠিয়েছি, আজকে (শুক্রবার) আরেকটা উত্তর দেব।’’ তার পরেই হিরণ বলেন, ‘‘আমি সম্মানের সঙ্গে নির্বাচন কমিশনকে জানাতে চাই যে, আমি যেটা বলেছিলাম, মমতার দলদাস পুলিশকে বলেছিলাম, মমতার দলদাস বিডিওকে বলেছি, মমতার দলদাস এসডিওকে বলেছি। আবার বলব। মমতার দলদাসগিরি যাঁরা করবেন, তাঁদের বিরুদ্ধে আবার বলব। তাঁদের বিরুদ্ধে মানুষের জনপ্রতিরোধ গড়ে তুলতে হবে।’’ এই প্রসঙ্গেই হিরণ কমিশনকেই পাল্টা প্রশ্ন করেন যে, রাজ্য সরকারকে কবে শো-কজ় করবে নির্বাচন কমিশন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন