Hiran and Dev

‘খুনের পরিকল্পনা ওঁরই’, দেবের বিরুদ্ধে এফআইআর করছেন হিরণ! বললেন, ‘শিল্পী হিসাবে লজ্জিত’

মঙ্গলবার কেশপুরের মাটিতে দাঁড়িয়ে দেব অভিযোগ করেন, তিনি খবর পেয়েছেন, এক দলীয় কর্মীকে খুনের পরিকল্পনা করেছে বিজেপি। ষড়যন্ত্রকারীদের মধ্যে ঘাটালের বিজেপি প্রার্থী হিরণও রয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ১৬:৩৩
Share:

(বাঁ দিকে) হিরণ চট্টোপাধ্যায়। দেব (ডান দিকে)। । —ফাইল চিত্র।

আগামী ১০ মে থেকে ২০ মে-র মধ্যে পশ্চিম মেদিনীপুরের কেশপুরে এক জন বিজেপি কর্মীকে খুনের ষড়যন্ত্র করছে তাঁর দল। কেশপুরে ভরা সভা থেকে ঘাটালের তৃণমূল প্রার্থী দেবের এই ঘোষণায় শোরগোল জেলার রাজনৈতিক মহলে। এ বার অভিনেতা-সাংসদ দেবের বিরুদ্ধে পাল্টা অভিযোগ আনলেন তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী তথা অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়। তাঁর দাবি, খুনের পরিকল্পনা করেছেন বিদায়ী সাংসদ এবং তাঁর দল তৃণমূল। আর এ নিয়ে তাঁরা থানায় এফআইআর করছেন। পাশাপাশি দেবের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানানোর প্রস্তুতি নিচ্ছেন বলেও জানিয়েছেন হিরণ।

Advertisement

মঙ্গলবার কেশপুরের মাটিতে দাঁড়িয়ে দেব অভিযোগ করেন, তিনি খবর পেয়েছেন এক দলীয় কর্মীকে খুনের পরিকল্পনা করেছে বিজেপি। ষড়যন্ত্রকারীদের মধ্যে ঘাটালের বিজেপি প্রার্থীও রয়েছেন। দেবের দাবি, ওই খুনের রাজনৈতিক ফয়দা তুলতে তৃণমূলের ঘাড়ে দোষ চাপাবে বিজেপি। তাই আগেভাগে তিনি সবাইকে সতর্ক করে দিচ্ছেন। বুধবার বীরভূমে নির্বাচনী প্রচারে গিয়েও একই কথা বলেন ঘাটালের তৃণমূল প্রার্থী।

এর মধ্যেই মুখ খুললেন হিরণ। তিনি তৃণমূল প্রার্থীকে ‘ক্রিমিনাল’ বলে আক্রমণ করেছেন। দেবের প্রতিদ্বন্দ্বীর কথায়, ‘‘আমরা এফআইআর করছি। আমি কেশপুরের বিজেপি কর্মীদের উদ্দেশে বলছি, সবাই নিশ্চিন্তে থাকুন। কারও দম নেই যে খুন করবে।’’ হিরণ আরও বলেন, ‘‘এক জন সাংসদ এবং প্রার্থী খুনের পরিকল্পনা করছেন। বিজেপি কোনও খুনের পরিকল্পনা করবে কি ওঁকে জানিয়ে? এটা কি কোথাও হয়েছে? কেউ শুনেছেন পৃথিবীতে?’’

Advertisement

হিরণ জানান, তাঁরা সবাই ‘নিরাপত্তা’ চেয়ে নির্বাচন কমিশনের কাছে যাচ্ছেন। সেই সঙ্গে দেবের গ্রেফতারির দাবি করেছেন বিজেপি প্রার্থী। তিনি বলেন, ‘‘আমরা আইনজীবীর সঙ্গে কথা বলছি। লজ্জার ব্যাপার হল ভারতবর্ষের প্রথম কোন প্রার্থী প্রকাশ্যে খুনের কথা বলছেন। আমি লজ্জিত একজন শিল্পী হিসাবে। একজন শিল্পী রাজনীতিতে চলে এলে তিনি যে খুনও করতে পারেন এবং প্রকাশ্যে সে সব নিয়ে বলতে পারেন, এটা শুনে আমি লজ্জিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন