Lok Sabha Election 2024

অন্ডালে শত্রুঘ্ন সিন্‌হার বিরুদ্ধে সন্ধান চাই পোস্টার বিজেপির, অতীত মনে করিয়ে জবাব তৃণমূলের

তৃণমূলের দাবি, আসানসোলের বিজেপি প্রার্থীর নামে দুর্গাপুরে সন্ধান চাই পোস্টার পড়ত। তা দেখেই এখন শত্রুঘ্ন সিন্‌হার বিরুদ্ধেও একই পোস্টার দিয়েছে বিজেপি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

অন্ডাল শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৬:৪৪
Share:

শত্রুঘ্ন সিন্‌হার নামে ‘সন্ধান চাই’ পোস্টার। — নিজস্ব চিত্র।

আসানসোল লোকসভার বিদায়ী সাংসদ তথা আসানসোল লোকসভার এ বারের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিন‌্হার সন্ধান চেয়ে পড়ল পোস্টার। অন্ডাল গ্রামের বিভিন্ন জায়গায় দেখা গেল এই ধরনের পোস্টার ও লিফলেট। তাতে লেখা, ‘‘সন্ধান চাই, সন্ধান চাই। মাননীয় শত্রুঘ্ন সিন্‌হা মহাশয়কে দীর্ঘকাল যাবত আমরা খুঁজে পাচ্ছি না। যদি কোন সহৃদয় ব্যক্তি তাকে খুঁজে পান, আমাদের জানাবেন’’— অন্ডাল গ্রাম বিজেপির তরফে এমনই পোস্টার পড়েছে এলাকায়।

Advertisement

কেন এই ধরনের পোস্টার? এ বিষয়ে পশ্চিম বর্ধমান জেলার বিজেপির কিষাণ মোর্চার সহ-সভাপতি রবীন্দ্রনাথ রায় বলেন, ‘‘কেন্দ্রীয় সরকারের সঠিক সিদ্ধান্তের বিরোধিতা করে বিজেপির আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় দল ছেড়ে তৃণমূলে যোগদান করেছিলেন। উপনির্বাচনে এখানে জেতেন শত্রুঘ্ন সিন‌্হা। কিন্তু তার পর থেকেই শত্রুঘ্নকে এলাকার মানুষ দেখতে পাননি। তাই বিজেপি এই পোস্টার দিয়েছে। এ বারেও আসানসোলে তৃণমূল প্রার্থী করেছে শত্রুঘ্নকেই। এ বারও ভোট দিলে তাঁকে আর দেখতে পাওয়া যাবে না। মানুষের কাছে এই বার্তা পৌঁছতেই এই পোস্টার দিয়েছি।’’

বিজেপির এই প্রচারকে গুরুত্ব দিতে রাজি নয় তৃণমূল। অন্ডাল গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান সুধীন পাণ্ডে বলেন, ‘‘আসানসোলে প্রার্থী দেওয়ার মতো লোক খুঁজে পাচ্ছিল না বিজেপি। অনেক খুঁজে যাঁকে এখানে প্রার্থী করেছে বিজেপি, তাঁর বিরুদ্ধে প্রতি দিন বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে সন্ধান চাই পোস্টার পড়ত। পাঁচ বছর ধরে নিখোঁজ ছিলেন বলে দুর্গাপুর শহরেও পোস্টারও পড়েছিল। বিজেপি মানুষের পাশে থাকে না। পাঁচ বছরে কোনও কাজ করেনি। তাই ভোটের আগেই ওদের খেলা শেষ, সেটা বিজেপিও বুঝে গিয়েছে। বাধ্য হয়ে এ সব কুৎসার আশ্রয় নেওয়া।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন