Lok Sabha Election 2024

বিজেপিতে ভাঙন! প্রথম দফার ভোটগ্রহণের মধ্যেই দল ছাড়লেন মেদিনীপুরে পদ্মের নেতা

গত বিধানসভা ভোটে বিজেপির টিকিটে দাঁতন থেকে ভোটে দাঁড়িয়েছিলেন শক্তি। সে বার দাঁতনে বিক্রমচন্দ্র প্রধানকে প্রার্থী করেছিল তৃণমূল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

দাঁতন শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৯:৩২
Share:

শক্তি নায়েক। —নিজস্ব চিত্র।

লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণের মাঝেই বিজেপিতে ভাঙন। পদ্ম শিবির ছাড়লেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত দাঁতন বিধানসভার মোহনপুরের বিজেপি নেতা শক্তি নায়েক।

Advertisement

গত বিধানসভা ভোটে বিজেপির টিকিটে দাঁতন থেকে ভোটে দাঁড়িয়েছিলেন শক্তি। সে বার দাঁতনে বিক্রমচন্দ্র প্রধানকে প্রার্থী করেছিল তৃণমূল। তাঁর কাছে পরাজিত হন শক্তি। কিন্তু ব্যবধান খুবই কম ছিল। মাত্র ৬২৩ ভোট।

শক্তি দাঁতন বিধানসভায় দলের কোর কমিটি ও জেলা কমিটির সদস্য ছিলেন। সমস্ত দলীয় পদ থেকেই পদত্যাগ করে দল ছেড়েছেন বলে জানিয়েছেন তিনি। তাঁর দলত্যাগে বিজেপির জেলা সহ-সভাপতি রমাপ্রসাদ গিরি বলেন, ‘‘শুনেছি। তবে এখনও লিখিত ভাবে কিছু আসেনি। উনি দলীয় কর্মীদের পাশে দাঁড়ান না। ২০২১ সালের নির্বাচন এবং পঞ্চায়েত নির্বাচনের সময় বসে গিয়েছিলেন। আবার এ বারের নির্বাচনের সময় নিজেকে তুলে ধরার চেষ্টা করছে।’’

Advertisement

এলাকার বিধায়ক তথা তৃণমূল নেতা বিক্রম বলেন, ‘‘বিজেপিতে কোনও ভাল লোক থাকতে পারে না। আগে আমি বামফ্রন্ট করতেন। আমার বিরুদ্ধে দু’বার প্রার্থী হয়েছিলেন। দল তাঁকে গুরুত্ব দেয়নি। তাই হয়তো বিজেপি ছেড়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন