Lok Sabha Election 2024

বিজেপি প্রার্থীর হয়ে কাজ না করার আবেদন! সিউড়ি শহরে কালোসোনা মণ্ডলের নামে পোস্টার, চাঞ্চল্য

ভোটের ঠিক আগে সিউড়ি শহর ছয়লাপ কালোসোনা মণ্ডলের নামে দেওয়া পোস্টারে। সেখানে বিজেপি প্রার্থীর হয়ে কর্মীদের কাজ না করার আবেদন জানানো হয়েছে। যদিও কালোসোনার দাবি, পোস্টার ভুয়ো।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১১:৪৭
Share:

(বাঁ দিকে) কালোসোনার নাম করে পড়ছে পোস্টার। বিজেপি নেতা কালোসোনা মণ্ডল (ডান দিকে)। — নিজস্ব চিত্র।

বীরভূম জেলায় বিজেপির অস্বস্তি কমার নাম নেই। বরং, তা বেড়েই চলেছে প্রতিদিন। এ বার বিজেপি প্রার্থীর সমর্থনে ভোট না করানোর দাবি জানিয়ে পোস্টার পড়ল সিউড়ি শহরে। পোস্টারে লেখা বিজেপি নেতা কালোসোনা মণ্ডলের নাম। কালোসোনা পোস্টার দেওয়ার অভিযোগ অস্বীকার করলেও, তাঁর দাবি, বিজেপির লোকেরাই এ সব করাচ্ছেন!

Advertisement

মাঝে আর মাত্র দু’দিন। তার পরেই বীরভূম লোকসভা কেন্দ্রে ভোট। প্রচারে ঝড় তুলছেন সব দলের প্রার্থীই। কিন্তু বিজেপি ব্যস্ত অন্তর্দ্বন্দ্বে লাগাম পরাতে। সিউড়ি শহর জুড়ে যে পোস্টার পড়েছে তাতে লেখা, ‘‘আদতে বিজেপির কে প্রার্থী বুঝতে পারছি না। এক দিকে দেবাশিস ধরের নামে দেওয়াল লিখন, অন্য দিকে, দেবতনু ভট্টাচার্যের নামে প্রচার। বিজেপি নেতৃত্ব কোনও কিছুই স্পষ্ট করছেন না। তাই বিজেপি কর্মীরা ভোট করানো থেকে বিরত থাকুন।’’ পোস্টারের নীচে নাম রয়েছে বিজেপি নেতা কালোসোনার। এ ব্যাপারে কালোসোনার দাবি, তিনি ওই পোস্টার মারেননি। তবে, তাঁর দলেরই কেউ এই পোস্টার মেরে থাকতে পারেন বলে সন্দেহ তাঁর। কালোসোনা বলেন, ‘‘দেবতনুর হয়ে আমরা পুরোদমে নেমে পড়েছি। এটাই কারও কারও সহ্য হচ্ছে না। বিজেপিতে কিছু প্রশান্ত কিশোরের লোক আছে, তাঁরাই এ সব করাচ্ছেন। রামভক্ত সাচ্চা বিজেপি এ সব করবে না। এটা কিছু মিরজাফরের কাজ। জালি বিজেপির কাজ। বিজেপির মধ্যে কিছু তৃণমূল ঢুকে আছে, তাঁদের কাজ।’’

তিনি অবশ্য পোস্টার মারার নেপথ্যে তৃণমূলের হাত দেখেননি। উল্টে, তাঁর দলেরই কয়েক জন যে তলায় তলায় তৃণমূলের হয়ে কাজ করছেন, সেই অভিযোগও করেছেন কালোসোনা। কে পোস্টার মেরেছে, তা জানতে কালোসোনা পুলিশের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন। তবে, এখনও পর্যন্ত এ বিষয়ে থানায় কোনও অভিযোগ জমা পড়েনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন