Lok Sabha Election 2024

নিশীথ গড়ে রাজ্যের মন্ত্রী উদয়নকে ঘিরে রেখে বিক্ষোভ বিজেপি, শেষে বার করে আনল পুলিশ

বৃহস্পতিবার জেলাশাসকের দফতরে মনোনয়নপত্র জমা দিতে গিয়েছিলেন অমিত শাহের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী তথা কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ০০:০৬
Share:

পুলিশি নিরাপত্তায় বার করে আনা হচ্ছে উদয়নকে। নিজস্ব চিত্র।

দিল্লিবাড়ির লড়াইয়ের আবহে দু’দিন আগেই তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়েছিল কোচবিহারের দিনহাটা। মুখোমুখি বাদানুবাদে জড়িয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক এবং রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ। সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনার মধ্যেই বৃহস্পতিবার আবার নিশীথের ‘গড়’ ভেটাগুড়িতে নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপির বিক্ষোভের মুখে পড়লেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন। অভিযোগ, তাঁকে রীতিমতো ঘিরে ফেলেছিলেন বিজেপির কর্মী-সমর্থকেরা। পরে পুলিশি নিরাপত্তায় বার করে আনা হয় রাজ্যের মন্ত্রীকে। যদিও সব অভিযোগ অস্বীকার করে তৃণমূলের বিরুদ্ধেই সন্ত্রাসের অভিযোগ তুলেছে বিজেপি।

Advertisement

বৃহস্পতিবার জেলাশাসকের দফতরে মনোনয়নপত্র জমা দিতে গিয়েছিলেন অমিত শাহের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী তথা কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ। ঘটনাচক্রে, সেই সময়েই নির্বাচনী প্রচারে ভেটাগুড়িতে যান উদয়ন। অভিযোগ, সেখানে তাঁকে ও তাঁর অনুগামী তৃণমূল কর্মী-সমর্থকদের বিরুদ্ধে বিক্ষোভ দেখায় বিজেপি। উদয়নকে ঘিরে রেখে চলে সেই বিক্ষোভ। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়। খবর পেয়েই ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। ঘটনাস্থলে যান দিনহাটার এসডিপিও ধীমান মিত্র। তৃণমূল সূত্রে খবর, এসডিপিও-ই মন্ত্রীকে এসকর্ট করে সেখান থেকে বার করে নিয়ে যান।

পরে উদয়ন বলেন, ‘‘বিজেপি চাইছে যাতে আমরা ভেটাগুড়িতে প্রচার করতে না-পারি। ওদের উদ্দেশ্য এখানে আমাদের প্রচার করতে দেবে না। এই লাইন যদি আমরা ধরি, তা হলে কি ওরা দিনহাটার বাকি অংশে প্রচার করতে পারবে? আমরা যদি অন্য জায়গায় প্রচার করতে না দিই? তখন তো বলবে গুন্ডামো চলছে।’

Advertisement

তৃণমূলের অভিযোগ উড়িয়ে বিজেপির বক্তব্য, নিশীথ মনোনয়নপত্র জমা দিতে গিয়েছিলেন। ভেটাগুড়ির দলীয় কর্মীরাও সেখা যাচ্ছিলেন সেখানে। সেই সময় তৃণমূলের ‘হার্মাদ বাহিনী’ ভেটাগুড়িতে গিয়ে বিজেপির ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলে। বিজেপির দিনহাটা ১ মণ্ডলের সাধারণ সম্পাদক রতন মণ্ডল বলেন, ‘‘শান্ত ভেটাগুড়িকে অশান্ত করার চেষ্টা করছে তৃণমূল। তাই শান্তি প্রিয় ভেটাগুড়ির সাধারণ মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ করেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন