Nakul Nath

দু’সপ্তাহেই বদলালেন দল! ছিন্দওয়াড়ার মেয়র বিক্রমের আর্জি, ‘কংগ্রেস প্রার্থী নকুলকে ভোট দিন’

শুক্রবার সকালে সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করে বিক্রম বলেন, ‘‘একটি রাজনৈতিক দলে যোগ দেওয়ার পরেই আমি দমবন্ধ পরিস্থিতির মধ্যে পড়েছিলাম।’’

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৪:৫৩
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আবার দল বদলালেন মধ্যপ্রদেশের প্রথম তফসিলি জনজাতির মেয়র বিক্রম আহাকে! গত ১ এপ্রিল সে রাজ্যের মুখ্যমন্ত্রী মোহন যাদব এবং বিজেপি সভাপতি ভিডি শর্মার উপস্থিতিতে কংগ্রেস ছেড়ে পদ্মশিবিরে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন তিনি। কিন্তু শুক্রবার আবেদন জানালেন ছিন্দওয়াড়ার কংগ্রেস প্রার্থী, বিদায়ী সাংসদ নকুল নাথকে ভোট দেওয়ার জন্য।

Advertisement

ঘটনাচক্রে, শুক্রবারই দেশের ১০২টি লোকসভার সঙ্গেই ভোটগ্রহণ হচ্ছে ছিন্দওয়াড়াতে। সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, সকালে সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করে বিক্রম বলেন, ‘‘একটি রাজনৈতিক দলে যোগ দেওয়ার পরেই আমি দমবন্ধ পরিস্থিতির মধ্যে পড়েছিলাম। অনুভব করলাম যে আমি এমন এক জন ব্যক্তির সঙ্গে অনুচিত কাজ করছি, যিনি ছিন্দওয়াড়ার উন্নয়ন করেছেন!’’

এর পরেই ওই পোস্টে বিক্রম জানান, মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা কমল নাথ ছিন্দওয়াড়ার উন্নয়নে দীর্ঘ দিন ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। কমলের পুত্র নকুলই ছিন্দওয়াড়ায় কংগ্রেসের প্রার্থী। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস রাজ্যের সব আসনে হেরে গেলেও কেবল এই আসনে জিতেছিলেন নকুল। কমলের স্ত্রী অলকা নাথও ১৯৯৬ সালে এই কেন্দ্র থেকে জয়ী হন। কমল নাথ নিজে বর্তমানে ছিন্দওয়াড়া বিধানসভা কেন্দ্রের কংগ্রেস বিধায়ক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন