Lok Sabha Election 2024

দুর্যোগে ঝুঁকি নিয়ে আর কেউ মিটিং করতে পারবে না, রেমালের আবহে প্রচার সভা থেকে মন্তব্য মুখ্যমন্ত্রী মমতার

রেমালের কারণে মুখ্যমন্ত্রীর পূর্বঘোষিত মিছিলের কর্মসূচি বাতিল হয়ে যায়। কিন্তু যাদবপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অভিনেত্রী সায়নী ঘোষের সমর্থনে জোড়া সভা করেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ২০:০৩
Share:

সায়নী ঘোষ এবং মমতা বন্দোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

দুর্যোগে ঝুঁকি নিয়ে আর কেউ মিটিং করতে পারবে না। সোনারপুরের জনসভা থেকে বিরোধী রাজনৈতিক দলগুলিকে তীব্র কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার সোনারপুর দক্ষিণ বিধানসভার সোনারপুর স্পোর্টিং ক্লাবের মাঠে আয়োজিত জনসভায় দুর্যোগ প্রসঙ্গে এমন মন্তব্য করেন তিনি। ঘূর্ণিঝড় রেমালের কারণে মুখ্যমন্ত্রীর পূর্বঘোষিত মিছিলের কর্মসূচি বাতিল হয়ে যায়। কিন্তু যাদবপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অভিনেত্রী সায়নী ঘোষের সমর্থনে জোড়া সভা করেন তিনি। প্রথম সভাটি হয় সোনারপুরে, দ্বিতীয় সভাটি হয় যাদবপুরের বারো ভূতের মাঠে।

Advertisement

সোনারপুরের সভা হয় মাত্র মিনিট ২০। সেই সভাতেই নাম না করে দুর্যোগে মিটিং করা নিয়ে মমতা বলেন, ‘‘আমি মাঠের ডান দিকটা দেখতে পাচ্ছি, জল জমে গিয়েছে। অনেকে বসতে পারছে না, দাঁড়িয়ে আছে। কিন্তু বলুন তো, এই দুর্যোগে ঝুঁকি নিয়ে আর কোনও মানুষ মিটিং করতে পারবে? পারবে না। এ একমাত্র বাংলা করতে পারে।’’ তবে এমন কটাক্ষের সঙ্গে রেমাল নিয়ে সতর্কবার্তাও শোনা গিয়েছে মুখ্যমন্ত্রীর কণ্ঠে।

মমতা বলেন, ‘‘দেখুন, বাইরে প্রচণ্ড ঝড়বৃষ্টি। সন্ধ্যা ৬টার পর আরও বাড়বে। ভয় পাবেন না, কিন্তু সাবধানে থাকবেন। বিদ্যুতের পুলগুলি নিয়ে আমি অরূপকে বলে দিয়েছি ভাল করে দেখভাল করতে। কোথাও বিদ্যুৎ সংযোগ চলে গেলে অযথা চিন্তা করার কারণ নেই। পর্যাপ্ত জেনারেটরের ব্যবস্থা করে রাখা হয়েছে।’’ তিনি আরও বলেন, ‘‘ঝড়জল তো প্রতি বছর হয়। নদীমাতৃক দেশ। দয়া করে সেই সময় কেউ টিভি চালাবেন না। দয়া করে তখন এসিটা চালাবেন না। খুব ইমার্জেন্সি হলে লাইট, ফ্যান ছাড়া কিছু চালাবেন না। বাদবাকিগুলো একটু অফ করে রাখবেন।’’

Advertisement

বসিরহাট লোকসভার অন্তর্গত বাদুড়িয়ায় জনসভার কর্মসূচি করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তবে সকালে গোসাবার জনসভা ও বিকেলে মেটিয়াবুরুজ বিধানসভা কেন্দ্রে একটি রোড-শোর কর্মসূচি খারাপ আবহাওয়ার জেরে বাতিল করতে হয় অভিষেককে। বসিরহাট লোকসভার সন্দেশখালিতে আবার কর্মসূচি ছিল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। সেটিও বাতিল হয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর প্রচার ছিল মথুরাপুর লোকসভা এলাকায়। সেখানে পৃথক তিনটি জনসভার কর্মসূচি ছিল তাঁর। পাথরপ্রতিমা, কাকদ্বীপ এবং মন্দিরবাজার এলাকায় তাঁর জনসভার প্রস্তুতিও সারা হয়ে গিয়েছিল। কিন্তু আবহাওয়ার পূর্বাভাস পেয়ে রাজ্য বিজেপির দফতর থেকে জেলা নেতৃত্বকে জানিয়ে দেওয়া হয়েছে, প্রাকৃতিক দুর্যোগের কারণে প্রচারসভায় যোগ দিতে পারছেন না বিরোধী দলনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন