Lok Sabha Election 2024

সিপিএমের প্রার্থী সাদিই

আগে সাদিকে একাধিক বার বিধানসভা ভোটে প্রার্থী করেছে সিপিএম। ২০০৬ সালে নাকাশিপাড়ায় দাঁঁড়িয়ে তিনি হারেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণনগর  শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ০৯:২৩
Share:

প্রচারে সাদি। বৃহস্পতিবার কৃষ্ণনগরে। ছবি: প্রণব দেবনাথ।

সংখ্যালঘু অধ্যুষিত কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে প্রাক্তন বিধায়ক এস এম সাদি প্রার্থী হচ্ছেন বলে বৃহস্পতিবার জানাল সিপিএম। এতে এই কেন্দ্রে তৃণমূলের অঙ্ক আরও জটিল হয়ে যেতে পারে।

Advertisement

এর আগে সাদিকে একাধিক বার বিধানসভা ভোটে প্রার্থী করেছে সিপিএম। ২০০৬ সালে নাকাশিপাড়ায় দাঁঁড়িয়ে তিনি হারেন। ২০১১ সালের পরিবর্তনের ভোটে তিনি পলাশিপাড়া কেন্দ্রে জেতেন। তবে পরের দু’বার ওই কেন্দ্রে দাঁড়িয়েও সুবিধা করতে পারেননি। ওই পর্বে বস্তুত গোটা রাজ্যেই মুখ থুবড়ে পড়েছিল বামেরা। কিন্তু পঞ্চায়েত নির্বাচনে এই কেন্দ্রে সিপিএমের ভোট বেড়ে হয়েছে প্রায় ২১ শতাংশ।

ঘুষের বিনিময়ে সংসদে প্রশ্ন বিতর্কে বহিষ্কৃত তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র গত বার মূলত সংখ্যালঘু ভোটের জোরেই কৃষ্ণনগরে জেতেন। এ বারের ভোট তাঁর কাছে ‘মর্যাদার লড়াই’, যেমনটা বিজেপির কাছেও। সিপিএম প্রার্থী যত সংখ্যালঘু ভোট কাটবেন, ততই তা মহুয়ার বিপক্ষে যাবে। তবে সাদির দাবি, “সংখ্যালঘু বা সংখ্যাগুরুটা বিষয় নয়। আমরা শ্রমজীবী মানুষের অধিকারের জন্য লড়ি। আমরা সর্বশক্তি দিয়ে লড়ব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন