Lok Sabha Election 2024

দলের নড়বড়ে এলাকা থেকেই প্রচার শুরু দেবের

দেব এ বার ঘাটাল শহরে থাকছেন না। ঘাটাল শহর থেকে ৬ কিলোমিটার দূরে খড়ার পুর এলাকার দলপতিপুরে সাংসদের জন্য একটি বেসরকারি গেস্ট হাউস ঠিক করেছে তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল     শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ০৮:২৫
Share:

খড়ারের ১০ নম্বর ওয়ার্ডে দেবের সমর্থনে তৃণমূলের দেওয়াল লিখন। নিজস্ব চিত্র।

এ বার লোকসভায় ঘাটাল কেন্দ্রে দুই অভিনেতার লড়াই। তৃণমূলের দেব বনাম বিজেপির হিরণ। দ্বিতীয় জনের প্রার্থিপদ নিশ্চিত হয়েছে, তিনি প্রচারও শুরু করেছেন আগেই। দু’বারের সাংসদ দেবও যে ফের প্রার্থী হচ্ছেন, তা-ও নিশ্চিত হয়েছে। তবে তিনি এখনও প্রচার শুরু করেননি।একবার তাঁর কর্মসূচি বাতিলও হয়েছে। তবে এ বার ঠিক হয়েছে, আগামী ১৪ মার্চ ঘাটালের উত্তর অংশ থেকে প্রচারে নামবেন দেব।

Advertisement

ঘাটালে এই উত্তর অংশে তৃণমূল অপেক্ষাকৃত দুর্বল। গত বছর পঞ্চায়েত ভোটেও তার প্রমাণ মিলেছিল। দলের সেই দুর্বল সংগঠনের এলাকা দিয়েই প্রচার শুরু হবে দেবের। জানা গিয়েছে, ১৪ মার্চ ঘাটালে আসবেন দেব। টানা তিন দিন থেকে প্রচার সেরে ১৬ মার্চ ফিরতে পারেন বলে খবর। ওই তিন দিন ঘাটাল ছাড়াও লোকসভা এলাকার বিভিন্ন ব্লকে যাওয়ার কথা তাঁর। তৃণমূলের ঘাটাল সাংগঠনিক জেলা সভাপতি আশিস হুতাইত মানছেন, “দেব ১৪ মার্চ থেকে প্রচার শুরু করবেন। তিনদিন ঘাটালে থাকবেন।”

দেব এ বার ঘাটাল শহরে থাকছেন না। ঘাটাল শহর থেকে ৬ কিলোমিটার দূরে খড়ার পুর এলাকার দলপতিপুরে সাংসদের জন্য একটি বেসরকারি গেস্ট হাউস ঠিক করেছে তৃণমূল। এই এলাকাটি ঘাটালের উত্তর দিক। এমনিতে খড়ার লাগোয়া ওই অঞ্চলগুলি তৃণমূল সাংগাঠনিক ভাবে অনেকটা দুর্বল। কী ক্ষোভ রয়েছে মানুষের মনে, সেই উত্তর পেতে তাই উত্তর অংশ দিয়েই প্রচার শুরু করছেন দেব। দলীয় কর্মীদের উজ্জীবিত করতে তারকা প্রার্থী বৈঠক করবেন বলে খবর। রোড শো-ও করার কথা। তবে প্রচার সূচি এখনও চূড়ান্ত হয়নি।

Advertisement

প্রাথমিক টানাপড়েন কাটিয়ে ঘাটালে দেবই ফের তৃণমূলের প্রার্থী হচ্ছেন নিশ্চিত হতেই ঘাটাল শহর জুড়ে তাঁর নামে দেওয়াল লিখন হয়েছে। তবে প্রার্থী এখনও ঘাটালে আসেননি। গত ২৬ ফেব্রুয়ারি দেব আসবেন ধরে সফরের প্রস্ততি অনেকটাই এগিয়েছিল। পরে তা স্থগিত হয়ে যায়। তারপর মার্চে ঘাটালে তৃণমূলের সবর্ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং দেবের সভা হওয়ার কথা শোনা যাচ্ছিল। যদিও সেই দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। দেব ঘাটালে একদিনও সময় না দেওয়ায় ঝিমিয়ে পড়ছিলেন তৃণমূল কর্মীরাও।

তা ছাড়া, ঘাটাল ব্লক তৃণমূলের অন্দরে একটা এলোমেলো ভাব রয়েছে। দুই গোষ্ঠীর বিভাজনও স্পষ্ট। সব মিলিয়ে দলের কর্মীরাও বিভ্রান্ত বলে অভিযোগ। এ দিকে, দিন কয়েক আগে ঘাটালে বিজেপির প্রার্থীর নাম ঘোষণা হয়ে যায়। তারপর থেকেই ঘাটাল, দাসপুর-সহ গোটা লোকসভা এলাকা ঘুরে বেড়াচ্ছেন পদ্ম প্রার্থী হিরণ। এরপরই দেবের ঘাটাল সফর চূড়ান্ত হয়। আজ, বিগ্রেডে জনগর্জন সভা মিটলেই প্রচার কৌশল চূড়ান্ত হবে বলে তৃণমূল সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন