Lok Sabha Election 2024

জল্পনা উড়িয়ে দুধকুমার  প্রার্থী দেবাশিসের প্রচারে

এ বারেও প্রার্থিপদের দৌড়ে দুধকুমারের নাম শোনা যাচ্ছিল। কিন্তু, তাঁকে বাদ দিয়ে দল প্রার্থী করে প্রাক্তন আইপিএস অফিসার দেবাশিস ধরকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাঁইথিয়া শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ০৫:৫৪
Share:

বিজেপি প্রার্থী দেবাশিস ধরের পাশে দুধকুমার মণ্ডল। বুধবার সাঁইথিয়ায়। —নিজস্ব চিত্র।

দলের অন্দরের নানা জল্পনা উড়িয়ে দিয়ে বীরভূম লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী দেবাশিস ধরের প্রচারে শামিল হলেন বিজেপি নেতা দুধকুমার মণ্ডল। বুধবার সাঁইথিয়ার নন্দিকেশ্বরী মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেন দেবাশিস। তাঁর সঙ্গে ছিলেন দলের বীরভূম সাংগঠনিক জেলা সভাপতি ধ্রুব সাহা, দুবরাজপুরের বিধায়ক অনুপ সাহা, জেলা কোষাধ্যক্ষ উদয়শঙ্কর বন্দ্যোপাধ্যায় এবং প্রাক্তন জেলা সভাপতি ও গতবার বীরভূম কেন্দ্রের প্রার্থী দুধকুমার মণ্ডল।

Advertisement

প্রসঙ্গত, এ বারেও প্রার্থিপদের দৌড়ে দুধকুমারের নাম শোনা যাচ্ছিল। কিন্তু, তাঁকে বাদ দিয়ে দল প্রার্থী করে প্রাক্তন আইপিএস অফিসার দেবাশিস ধরকে। দলের কর্মী-সমর্থকদের বিশেষ করে দুধকুমারের অনুগামীরা মনে করছিলেন, নির্বাচনী ময়দানে তাঁকে দেখা যাবে না। নাম প্রকাশে অনিচ্ছুক দুধকুমারের বিরোধী হিসাবে পরিচিত এক বিজেপি নেতা দেবাশিসের নাম প্রার্থী হিসাবে ঘোষণার পরেই বলেছিলেন, ‘‘আমরা অতীত অভিজ্ঞতায় দেখেছি, দলীয় পদ কিংবা প্রার্থিপদ থেকে বাদ পড়ে বিভিন্ন সময়ে বেসুরো গেয়েছেন দুধকুমার। এ বারেও তার অন্যথা হবে না।’’ এমনকি ঝাড়খণ্ডের বিজেপি নেতা শিবলাল ঘোষকে একটি ভিডিয়ো বার্তায় জেলা নেতাদের কাছে দুধকুমারকে নির্বাচনী প্রচারে অংশ নিতে না-দেওয়ার অনুরোধ করতে শোনা গিয়েছে। (আনন্দবাজার পত্রিকা ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি )।

স্বাভাবিক ভাবেই নির্বাচনী প্রচারে দুধকুমারের অংশগ্রহণ নিয়ে জেলা বিজেপিতে জল্পনার সৃষ্টি হয়েছিল। দুধকুমার নিজেই সেই জল্পনায় জল ঢেলে এ দিন সাঁইথিয়ায় দেবাশিসের প্রচারে শামিল হন। দুধকুমার বলেন, ‘‘দল দেবাশিসবাবুকে যোগ্য মনে করেছে বলেই প্রার্থী করেছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন