Election Commission

‘ষষ্ঠ দফার ভোট মিটেছে শান্তিপূর্ণ ভাবে, বিক্ষিপ্ত ঘটনায় রাজ্যে গ্রেফতার ৩১৮ জন’, জানাল কমিশন

কমিশন জানিয়েছে, শনিবার, ষষ্ঠ দফায় সব থেকে বেশি গ্রেফতার হয়েছে পূর্ব মেদিনীপুরে। সেখানে ২৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে। পুরুলিয়ায় কেউ গ্রেফতার হননি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ২১:৪২
Share:

ষষ্ঠ দফায় মোট ২,১০০টি অভিযোগ জমা পড়েছে। ছবি: পিটিআই।

লোকসভা ভোটের ষষ্ঠ দফায় পশ্চিমবঙ্গে শান্তিপূর্ণ ভাবেই হয়েছে ভোটগ্রহণ। সাংবাদিক সম্মেলন করে শনিবার জানালেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারি আরিজ় আফতাব। তবে তিনি জানিয়েছেন, ষষ্ঠ দফায় কিছু বিক্ষিপ্ত ঘটনা হয়েছে রাজ্যে। সারা দিনে মোট ২,১০০টি অভিযোগ জমা পড়েছে। ৩১৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

কমিশন জানিয়েছে, শনিবার, ষষ্ঠ দফায় সব থেকে বেশি গ্রেফতার হয়েছে পূর্ব মেদিনীপুরে। সেখানে ২৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে। পুরুলিয়ায় কেউ গ্রেফতার হননি। ঝাড়গ্রামের ঘটনায় দু’টি এফআইআর করেছে কমিশন। কাউকে গ্রেফতার করা হয়নি। তদন্ত চলছে।

ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী তথা চিকিৎসক প্রণত টুডুর মাথা ফেটেছে ইটের ঘায়ে। জখম হয়েছেন বিজেপি প্রার্থীর নিরাপত্তারক্ষীরাও। প্রণতের অভিযোগ, ষষ্ঠ দফার ভোটে গড়বেতায় নির্বাচন পরিস্থিতি দেখতে গিয়ে তৃণমূল দুষ্কৃতীদের হাতে প্রহৃত হয়েছেন। যদিও শাসকদল অভিযোগ উড়িয়ে দিয়ে জানায়, গড়বেতায় ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করেছিল তৃণমূল। বিজেপি নেতারা ভোটারদের হুমকি দিচ্ছিলেন। তাই সঙ্ঘবদ্ধ ভাবে তার প্রতিবাদ করেছেন সাধারণ ভোটারেরা।

Advertisement

শনিবার রাজ্যের আটটি লোকসভা আসনে ছিল ভোটগ্রহণ— তমলুক, কাঁথি, ঘাঁটাল, ঝাড়গ্রাম, মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর। কমিশন জানিয়েছে, বাঁকুড়া, ঝা়ড়গ্রাম, পশ্চিম এবং পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পুরুলিয়ায় মোট ৯১৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন