Pandua Bomb Blast

বোমায় বালকের মৃত্যুতে এনআইএ তদন্ত চেয়ে পথে লকেট, পান্ডুয়ায় জিটি রোড অবরোধ করল বিজেপি

সোমবার সকালে বোমা বিস্ফোরণে কেঁপে ওঠে পান্ডুয়ার তিন্না নেতাজিপল্লি কলোনি। প্রাণ যায় বছর এগারোর এক বালকের। জখম হয়েছে আরও দুই বালক। তাদের এক জনের হাত উড়ে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

পান্ডুয়া শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৪:১৯
Share:

অবস্থান বিক্ষোভে লকেট চট্টোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

হুগলির পান্ডুয়ায় বোমা বিস্ফোরণে বালকের মৃত্যুর ঘটনায় এনআইএ তদন্তের দাবি জানিয়ে পথে নামলেন হুগলির পদ্মপ্রার্থী লকেট চট্টোপাধ্যায়। ঘটনার প্রতিবাদে জিটি অবরোধ করলেন বিজেপির নেতা-কর্মীরা। লকেটের অভিযোগ, পুলিশ শুধু বলে যাচ্ছে, তদন্ত হচ্ছে। কিন্তু তিন-চার ঘণ্টা কেটে গেলেও এখনও পুলিশের বম্ব স্কোয়াড এসে পৌঁছল না ঘটনাস্থলে।

Advertisement

সোমবার সকালে বোমা বিস্ফোরণে কেঁপে ওঠে পান্ডুয়ার তিন্না নেতাজিপল্লি কলোনি। প্রাণ যায় বছর এগারোর এক বালকের। জখম হয়েছে আরও দুই বালক। তাদের এক জনের হাত উড়ে গিয়েছে। এই ঘটনার পরেই এলাকায় যান লকেট। ঘটনাস্থল ঘুরে দেখেন। এর পরেই বিস্ফোরণের ঘটনায় এনআইএ তদন্তের দাবিতে তিন্না মোড়ের কাছে অবস্থান বিক্ষোভ শুরু করেন বিজেপি প্রার্থী। লকেটে বক্তব্য, ‘‘আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা রয়েছে পান্ডুয়ায়। তাই আমাকে উঠে যেতে বলছে। কিন্তু আমি কী করে উঠব? ওই শিশুর মা আমাকে জিজ্ঞেস করছিলেন, এর পর কী হবে? আমাকে বলছিলেন, ধীরে ধীরে আপনারাও চলে যাবেন তো। পুলিশকে কোনও বিশ্বাস নেই। এনআইএ তদন্ত করতে হবে। আশপাশে এ ভাবে বোমা ছড়িয়ে রয়েছে? ভাবতেই পারছি না।’’

এই ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সরকার ইতিমধ্যেই জানিয়েছেন, বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে। আরও কিছু বিস্ফোরক থাকলে তার খোঁজ করা হচ্ছে। দুর্ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে।

Advertisement

ঘটনায় ইতিমধ্যেই এক জন গ্রেফতার হয়েছেন। পুলিশকর্তা বলেন, ‘‘আহত এক শিশুর বাবা একটি অভিযোগ দায়ের করেছিলেন। তার ভিত্তিতে তদন্ত শুরু হয়। এফআইআরে নাম থাকা এক জনকে আমরা গ্রেফতার করেছি।’’ রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘‘বিস্ফোরণের ঘটনার তদন্ত হবে। যাদের তদন্ত করার, তারাই করবে। যাদের শাস্তি পাওয়ার, তারা শাস্তি পাবে। রাজ্য পুলিশ যা করার করছে । রাজ্য পুলিশের কোথাও কোনও গাফিলতি আছে বলে আমরা মনে করি না।’’

স্থানীয় সূত্রে খবর, নিহত বালকের নাম রাজ বিশ্বাস ( ১১)। তার বাড়ি বর্ধমানের পাল্লা রোডে। পান্ডুয়ায় মামার বাড়িতে এসেছিল সে। আহত বালকদের মধ্যে এক জনের নাম রূপম বল্লভ। অন্য জনের নাম সৌরভ চৌধুরী। আহত এক বালকের ঠাকুমা ঘটনার বিবরণ দিয়ে বলেন, “ছেলেটা বাড়িতে টিভি দেখছিল। পাশের বাড়ির ছেলেটা খেলতে ডাকায় আমায় বলে বাইরে বেরোল। রান্নাঘরে ঢুকেই শুনি বিকট শব্দ। দৌড়ে গিয়ে দেখি এই অবস্থা।” স্থানীয়দের অধিকাংশেরই বক্তব্য, শান্ত এলাকায় আগে কখনও এই ধরনের ঘটনা ঘটেনি। সোমবারই পান্ডুয়ায় হুগলি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সভা করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে এই ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ভোটের আবহে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন