Lok Sabha Election 2024

‘বামেদের শক্ত ঘাঁটি যাদবপুর পুনরুদ্ধারই লক্ষ্য’, প্রচারের শুরুতেই স্পষ্ট করলেন সিপিএম প্রার্থী সৃজন

যাদবপুর লোকসভার অন্তর্গত সোনারপুর দক্ষিণ বিধানসভার জগদীশপুর থেকে বামেদের রবিবাসরীয় প্রচার শুরু হয়। বৈকণ্ঠপুর মোড় পর্যন্ত চলে বামেদের রোড শো। মিছিলে কমবয়সিদের উপস্থিতি নজর কেড়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সোনারপুর শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১২:৪৯
Share:

প্রচারে যাদবপুরের সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য। — নিজস্ব চিত্র।

একদা বামেদের শক্ত ঘাঁটি হিসাবে পরিচিত ছিল যাদবপুর কেন্দ্র। কিন্তু দীর্ঘ দিন ধরেই তা তৃণমূলের দখলে। ২০২৪-এর লোকসভা ভোটের প্রচারে নেমে সেই শক্ত ঘাঁটি পুনরুদ্ধারের লক্ষ্য স্থির করার কথা ঘোষণা করে দিলেন যাদবপুর কেন্দ্রে সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য। রবিবার জনসংযোগে বেরিয়ে এই লক্ষ্যের কথা জানান তরুণ প্রার্থী।

Advertisement

যাদবপুর লোকসভার অন্তর্গত সোনারপুর দক্ষিণ বিধানসভার জগদীশপুর থেকে বামেদের রবিবাসরীয় প্রচার শুরু হয়। হাত মেলান পথচলতি মানুষের সঙ্গে। কখনও চায়ের দোকান, কখনও বাজারে মানুষের সঙ্গে হাত মিলিয়ে জনসংযোগ করেন তিনি। বৈকণ্ঠপুর মোড় পর্যন্ত চলে বামেদের রোড শো। প্রার্থীর পাশাপাশি মিছিলে তরুণ সম্প্রদায়ের উপস্থিতি চোখে পড়েছে।

সৃজন বলেন, ‘‘মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি, ভালবাসা পাচ্ছি। হুমকি, ধমকি আর দুর্নীতির জাঁতাকল থেকে মানুষ পরিত্রাণ চাইছেন। যাদবপুর বামপন্থীদের পুরনো ঘাঁটি। আমি নিশ্চিত, এ বার সেই ঐতিহ্য পুনরুদ্ধার হবে।’’

Advertisement

যাদবপুরে জিতলে প্রথমেই সৃজন নজর দিতে চান পানীয় জলের সমস্যার দিকে। জল জমার সমস্যা নিয়েও কাজ করতেন চান। তবে সৃজনের কাছে সবচেয়ে বেশি গুরুত্ব মানুষের রুটিরুজি। যাদবপুরের মানুষের সমর্থন পেলে সেই কাজে নজর কাড়তে চান তরুণ বামপ্রার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন