Fazilpuriya

হরিয়ানার পাঁচ আসনে প্রার্থী দিল জেজেপি, গুরুগ্রামে গায়ক ফাজ়িলপুরিয়া, হিসারে নয়না চৌটালা

মঙ্গলবার রাজ্যের পাঁচটি আসনে প্রার্থী দিল তারা। তার মধ্যে গুরুগ্রাম থেকে প্রার্থী করা হয়েছে গায়ক রাহুল যাদব ওরফে ফাজিলপুরিয়াকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৮:২২
Share:

গায়ক রাহুল যাদব ওরফে ফাজ়িলপুরিয়া। ছবি: সংগৃহীত।

বিজেপির সঙ্গে জোট ভাঙার পর হরিয়ানার ১০টি আসনেই প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছিল অজয় সিংহ চৌটালার জননায়ক জনতা পার্টি (জেজেপি)। মঙ্গলবার রাজ্যের পাঁচটি আসনে প্রার্থী দিল তারা। তার মধ্যে গুরুগ্রাম থেকে প্রার্থী করা হয়েছে গায়ক রাহুল যাদব ওরফে ফাজিলপুরিয়াকে।

Advertisement

এ ছাড়াও হিসার থেকে প্রার্থী করা হয়েছে নয়না চৌটালাকে। হিসার এবং গুরুগ্রাম ছাড়াও সিরসা, ভিবানী-মহেন্দ্রগড় এবং ফরিদাবাদ আসনেও প্রার্থী ঘোষণা করা হয়েছে। সিরসায় প্রার্থী করা হয়েছে রমেশ খটককে। ভিবানী-মহেন্দ্রগড়ে প্রার্থী রাও বাহাদুর সিংহ এবং ফরিদাবাদে নলিন হুডাকে প্রার্থী করেছে জেজেপি।

তবে এ বারের লোকসভা নির্বাচনে হিসার কেন্দ্রকে নিয়ে জোর চর্চা চলছে। কারণ এই কেন্দ্র থেকেই চৌটালা পরিবারের তিন সদস্য আলাদা ভাবে একে অপরের বিরুদ্ধে লড়ছেন। বিজেপির টিকিটে লড়ছেন রণজিৎ চৌটালা। অন্য দিকে, সুনয়না চৌটালাকে আইএনএলডি-র প্রার্থী করা নিয়ে জোর চর্চা চলছে। আবার, ওই কেন্দ্রেই চৌটালা পরিবারের আর এক সদস্য নয়না চৌটালাকে প্রার্থী করেছে জেজেপি। ফলে এই কেন্দ্র জোরদার পারিবারিক লড়াইয়ের সাক্ষী হতে চলেছে।

Advertisement

হরিয়ানার ১০টি লোকসভা আসনে এক দফায় ভোট হবে ষষ্ঠ দফায় অর্থাৎ ২৫ মে। ওই দিন ভোট হবে অম্বালা, কুরুক্ষেত্র, সিরসা, হিসার, কারনাল, সোনিপত, রোহতক, ভিবানী-মহেন্দ্রগড়, গুরুগ্রাম এবং ফরিদাবাদ কেন্দ্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন