Lok Sabha Election 2024

ভোটের মুখে গাইঘাটায় চলল গুলি, প্রতিবাদে পথ অবরোধ স্থানীয়দের, পুরনো বিবাদের জের বলে অনুমান

এক যুবককে রাস্তায় ফেলে বেদম মারধর করা হচ্ছিল। বাধা দিতে যান স্থানীয়েরা। তখনই গৌতম নামে এক দুষ্কৃতী বন্দুক বার করে গুলি চালিয়ে দেয় বলে অভিযোগ। পুলিশ গৌতমকে আটক করেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

গাইঘাটা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ০৯:৪৯
Share:

— প্রতীকী চিত্র।

ভোটের মুখে গুলি চলল উত্তর ২৪ পরগনার গাইঘাটায়। মঙ্গলবার গভীর রাতে গুলি চালানোর ঘটনাটি ঘটে। তবে পুলিশ সূত্রে খবর, পুরনো বিবাদের জেরে গুলি চলেছে, এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক এখনও খুঁজে পাওয়া যায়নি। গুলি চালনার ঘটনার জেরে এলাকায় উত্তেজনা রয়েছে।

Advertisement

স্থানীয়েরা জানাচ্ছেন, কিছু দিন আগে গাইঘাটা থানা এলাকার অন্তর্গত বকচরায় একটি গোলমালের ঘটনা ঘটেছিল। তখনকার মতো তা ধামাচাপা পড়লেও ফের মাথাচাড়া দেয় মঙ্গলবার রাতে। প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি, মঙ্গলবার রাতে বকচরায় কয়েক জনকে ইতস্তত ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল। আচমকাই তাঁরা সানি নামে এক যুবকের উপর চড়াও হন। সানিকে রাস্তায় ফেলে বেদম মারধর করা হচ্ছিল। বাধা দিতে যান স্থানীয়রা। তখনই গৌতম নামে এক দুষ্কৃতী বন্দুক বার করে গুলি চালিয়ে দেয়। আচমকা গুলি চলায় হতবাক হয়ে যান উপস্থিত লোকজন। হুড়োহুড়ি পড়ে যায়। তার মধ্যেই চম্পট দেয় দুষ্কৃতীরা। প্রতিবাদে রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। অবরুদ্ধ হয়ে পড়ে বকচরা এলাকা। গাইঘাটা থানার পুলিশ দফায় দফায় বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা চালায়। শেষ পর্যন্ত পুলিশি আশ্বাসে অবরোধ তুলে নেন স্থানীয়েরা। পুলিশ সূত্রে খবর, গুলি চালনায় অভিযুক্ত গৌতমকে আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে একটি গুলির খালি খোল। তাকে জেরা করে ঘটনায় জড়িতদের ধরার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন