Lok Sabha Election 2024

দিলীপকে কত ভোটে হারাবেন? প্রচারে বেরিয়ে তা-ও জানিয়ে দিলেন তৃণমূল প্রার্থী কীর্তি আজ়াদ

পূর্ব বর্ধমানের গলসিতে নির্বাচনী প্রচারে গিয়ে কীর্তি আক্রমণ করেন তাঁর প্রতিপক্ষ বিজেপি প্রার্থী দিলীপ ঘোষকে। পাশাপাশি, ঘোষণা করে দেন, এ বার কত ভোটে তিনি বিজেপির দিলীপকে হারাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

গলসি শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ২৩:০১
Share:

দিলীপ ঘোষ, বিজেপি প্রার্থী (বাঁ দিকে), কীর্তি আজ়াদ, তৃণমূল প্রার্থী (ডান দিকে)। — ফাইল চিত্র।

লোকসভা ভোটের প্রচার চলছে পুরোদমে। এরই মধ্যে প্রতিপক্ষকে কত ভোটে হারাবেন, তা ঘোষণা করে দিলেন বর্ধমান-দুর্গাপুরের তৃণমূল প্রার্থী তথা তারকা ক্রিকেটার কীর্তি আজ়াদ। শুক্রবার পূর্ব বর্ধমানের গলসিতে নির্বাচনী প্রচারে গিয়ে তিনি দাবি করেন, এ বার এই কেন্দ্রে তিনি দিলীপ ঘোষকে হারাবেন ২ লক্ষ ৪০ হাজার ভোটে। শুধু হার জিতের কথা ঘোষণাই নয়, মা দুর্গা ও মমতা দিদিকে অপমান করা দিলীপের সমাজে থাকারই অধিকার নেই বলে মন্তব্য করেন কীর্তি।

Advertisement

কমিশনের ঘোষণা অনুযায়ী বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনে ভোট হবে আগামী ১৩ মে। এই আসনে তৃণমূল এ বার প্রার্থী করেছে প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদকে। তাঁর বিরুদ্ধে লড়তে মেদিনীপুর থেকে তুলে আনা হয়েছে দিলীপ ঘোষকে। ফলে, এই কেন্দ্রে যুযুধান দুই প্রার্থীই নতুন। যদিও প্রচারের ধরণে তা বুঝতে দিচ্ছেন না কীর্তি বা দিলীপ কেউই।

শুক্রবার গলসির কোলকোল গ্রামে প্রচারে গিয়ে তৃণমূল প্রার্থী কীর্তি আদিবাসীদের নাচের তালে পা মেলান। মাঠে নেমে ক্রিকেটও খেলেন। এর পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কীর্তি বলেন, ‘‘দিলীপ ঘোষ এমন একজন ব্যক্তি যাঁর সমাজে কোনও জায়গা নেই। উনি মা দুর্গা এবং মমতা দিদিকে অপমান করেন। মহিলাদের উনি অপমান করেন। দিলীপ ঘোষ ও আরএসএস মহিলাদের সম্মান করতেই জানে না। কিন্তু সব মহিলাই মমতা দিদির লোক। তাই দিলীপ ঘোষের তো সমাজে থাকার অধিকার নেই।’’ এর পরেই ভোটের ফল ঘোষণা করেন ১৯৮৩ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দলের সদস্য কীর্তি। বলেন, ‘‘আগের লোকসভা ভোটে এখানে ওরা মাত্র ২,৪০০ ভোটে জিতেছিল। এ বার ২ লক্ষ ৪০ হাজার ভোটে হারবেন দিলীপ। আমার ‘লিড মার্জিন’ হবে ২ লক্ষ ৪০ হাজার।’’

Advertisement

একই দিনে গলসির কেন্দাইপুরে নির্বাচনী প্রচার সারেন দিলীপ। তবে, এ দিন অবশ্য বিতর্কিত কোনও মন্তব্যের পথে যাননি তিনি। কমিশনের শো-কজ় নিয়ে কেবল বলেন, ‘‘নির্বাচন কমিশনের শো কজ়ের জবাব দেওয়া হচ্ছে। তার জন্য অফিস আছে, উকিল আছেন। তাঁরা জবাব দিচ্ছেন। আমার কাজ আমি করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন