Abhijit Gangopadhyay

মমতার ‘মৃত্যু কামনা’ করে মন্তব্য পদ্মের অভিজিতের? নিন্দা করে নির্বাচন কমিশনে যাওয়ার প্রস্তুতি তৃণমূলের

একটি ভিডিয়োতে অভিজিৎকে বলতে শোনা গিয়েছে, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মনে হচ্ছে মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে। মনে হচ্ছে!’’ যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৪:৪৬
Share:

(বাঁ দিকে) অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। —ফাইল চিত্র।

দিলীপ ঘোষের পর অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে ‘বেফাঁস’ মন্তব্য করে বিতর্কে জড়ালেন তমলুকের বিজেপি প্রার্থী। তাঁর একটি মন্তব্য তুলে ধরে তৃণমূল অভিযোগ করেছে, নেত্রী মমতার মৃত্যু কামনা করেছেন সদ্য প্রাক্তন বিচারপতি তথা বিজেপি প্রার্থী। এ নিয়ে অভিজিতের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করারও প্রস্তুতি শুরু করেছে তৃণমূল।

Advertisement

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়োতে অভিজিৎকে বলতে শোনা গিয়েছে, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মনে হচ্ছে মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে। মনে হচ্ছে!’’ যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। অভিজিতের বক্তব্যের যে অংশটি তুলে তৃণমূল সমাজমাধ্যমে প্রচার শুরু করেছে, তা ছয় সেকেন্ডের। তার আগে-পরে তিনি কী বলেছেন তার কোনও উল্লেখ নেই।

এই মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ্যের শিল্পমন্ত্রী শশী পাঁজা বলেন, ‘‘বিজেপির দিলীপ ঘোষ এবং অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়েছে। কে কত নিম্নরুচির পরিচয় দিতে পারেন সেই প্রতিযোগিতায় নেমেছেন বিজেপির প্রার্থীরা। কী অবস্থা! এঁরা এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু কামনা করছেন।’’ তৃণমূলের তরফে দাবি জানানো হয়েছে, অভিজিৎকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে। না হলে বাংলার মানুষ এর জবাব দেবে।

Advertisement

তৃণমূলের সর্বময় নেত্রী মমতাকে ব্যক্তিগত আক্রমণ করে বিপাকে পড়েছেন দিলীপ। তাঁকে তাঁর দল শো-কজ় করেছে। পাশাপাশি, নির্বাচন কমিশনও মেদিনীপুরের বিদায়ী সাংসদ তথা বর্ধমান-দুর্গাপুরের এ বারের বিজেপি প্রার্থী দিলীপকে কারণ দর্শানোর নোটিস পাঠিয়েছে। দিলীপের বিরুদ্ধে থানায় এফআইআরও দায়ের হয়েছে। দিলীপের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছিল তৃণমূল। মমতার পিতৃপরিচয় তুলে মন্তব্য করেছিলেন দিলীপ। এ বার অভিজিতের বিরুদ্ধেও কমিশনের দ্বারস্থ হওয়ার প্রস্তুতি শুরু করল রাজ্যের শাসকদল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন