Poll Officer Death

নির্বাচনের কাজে গিয়ে আচমকা বুকে ব্যথা, বিহারে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু দুই ভোটকর্মীর!

লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় বিহারের পাঁচ আসনে ভোটগ্রহণ ছিল। আরারিয়া এবং সুপল— লোকসভা কেন্দ্রের দুই পৃথক বুথে ভোটগ্রহণের দ্বায়িত্বে ছিলেন ওই ভোটকর্মী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ১৩:৫৭
Share:

প্রতীকী ছবি।

ভোটের ডিউটিতে গিয়ে আচমকাই অসুস্থ হয়ে পড়েন দুই কর্মী। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসদের মতে, হৃদ‌্‌রোগে আক্রান্ত হয়েই ওই ভোটকর্মীদের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বিহারে।

Advertisement

মঙ্গলবার লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় বিহারের পাঁচ আসনে ভোটগ্রহণ ছিল। আরারিয়া এবং সুপল— লোকসভা কেন্দ্রের দুই পৃথক বুথে ভোটগ্রহণের দায়িত্বে ছিলেন ওই ভোটকর্মীরা। সূত্রের খবর, ভোট চলাকালীনই তাঁরা বুকে ব্যথা অনুভব করেন। বুথেই প্রাথমিক চিকিৎসা করা হয় তাঁদের। কিন্তু জ্ঞান না ফেরায় তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু বাঁচানো যায়নি তাঁদের।

মুখ্য নির্বাচনী আধিকারিক এইচআর শ্রীনিবাস বলেন, ‘‘আরারিয়া লোকসভা কেন্দ্রের এক বুথে মহেন্দ্র শাহ নামে এক হোমগার্ড এবং সুপলের এক বুথে ভোটের দায়িত্বে থাকা শৈলেন্দ্র কুমারের মৃত্যু হয়েছে। হৃদ্‌রোগে আক্রান্ত হয়েই তাঁদের মৃত্যু হয়েছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন। আমরা মৃতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি।’’

Advertisement

আরারিয়া, সুপল ছাড়াও বিহারের ঝাঁঝরপুর, মাধেপুরা এবং খাগরিয়া লোকসভা কেন্দ্রেও ভোটগ্রহণ ছিল মঙ্গলবার। নির্বাচন কমিশন সূত্রে খবর, মোটের উপর শান্তিপূর্ণ ভোট হয়েছে বিহারে। তবে কয়েকটি জায়গায় অশান্তির খবর মিলেছে। খাগরিয়া লোকসভা আসনে একটি ভোটকেন্দ্রে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের অভিযোগ ওঠে। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক বলেন, ‘‘কঠোর নিরাপত্তায় সকাল ৭টা থেকে পাঁচ লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। সন্ধ্যা ৬টা পর্যন্ত বিহারের এই পাঁচ আসনে ভোট পড়েছে প্রায় ৬০ শতাংশ। তবে ৬টার পরেও অনেক বুথের বাইরে ভোটারদের লাইন লক্ষ করা গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন