Lok Sabha Election 2024

বিজেপির হয়ে প্রচার করতে সন্দেশখালির মহিলারা বোলপুরে, প্রচারে শোনাবেন শাহজাহান-বৃত্তান্ত

বিজেপির দাবি, সন্দেশখালির মহিলারা পিয়ার হয়ে প্রচারে নামলে বিপুল সাড়া পাওয়া যাবে। একই ভাবনা সন্দেশখালি থেকে বীরভূমে প্রচার করতে আসা মহিলাদেরও। যদিও পাল্টা প্রশ্ন তুলেছে তৃণমূল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ২০:৫৮
Share:

বিজেপি প্রার্থী পিয়ার হয়ে প্রচারে বোলপুরে সন্দেশখালির মহিলারা। — নিজস্ব চিত্র।

রাজনীতির হাতিয়ার সন্দেশখালি। উত্তর ২৪ পরগনার প্রত্যন্ত নদীঘেরা সন্দেশখালি থেকে মহিলারা গিয়ে বীরভূমে শোনাবেন তাঁদের জীবনের কথা। তৃণমূলের অত্যাচারের বৃত্তান্ত। উদ্যোক্তা বিজেপি।

Advertisement

সন্দেশখালির বাসিন্দা রেখা পাত্রকে বসিরহাট লোকসভায় প্রার্থী করেছে বিজেপি। সেই সময়েই স্পষ্ট হয়ে গিয়েছিল, গোটা রাজ্যেই সন্দেশখালির প্রসঙ্গ তুলে তৃণমূলকে চাপে ফেলার পথে হাঁটতে চলেছে বিজেপি। এ বার সেই সন্দেশখালির মহিলাদের সামনে রেখেই সরাসরি প্রচারে নেমে পড়ল পদ্ম-শিবির। শনিবার সন্দেশখালি থেকে ছ’জন মহিলা বীরভূমে আসেন। তাঁদের নিয়ে বৈঠক করেন বিজেপির জেলা নেতৃত্ব। সূত্রের খবর, সন্দেশখালির মহিলারা বিজেপির হয়ে বীরভূমে প্রচারে নেমে তাঁদের উপর অত্যাচারের বিবরণ তুলে ধরবেন।

বোলপুর সাংগঠনিক জেলার বিজেপির সভাপতি সন্ন্যাসীচরণ মণ্ডলের কীর্ণাহারের বাড়িতে সন্দেশখালি থেকে আসা মহিলাদের নিয়ে বিশেষ বৈঠকে বসেন বোলপুরের বিজেপি প্রার্থী পিয়া সাহা। সন্দেশখালিতে যে ভাবে সাধারণ মানুষ ও মহিলাদের উপর অত্যাচার হয়েছে বলে অভিযোগ সেই বিষয়গুলিকে সামনে রেখে বৈঠকে আলোচনা হয়। বৈঠক শেষে পিয়া বলেন, ‘‘কী ভাবে ওঁদের উপর অত্যাচার হয়েছে তা প্রচারে তুলে ধরবেন সন্দেশখালির মায়েরা। কী ভাবে শাহজাহানের গুন্ডাবাহিনীর বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন, সেই অত্যাচারের কথা তুলে ধরছেন। সন্দেশখালির মায়েরা এখানকার মা, বোনেদের জানাবেন যে, বোলপুরেও কোনও দিন যদি শাহজাহানের মতো গুন্ডা চলে আসে তখন কী ভাবে তাঁকে মোকাবিলা করতে হবে। তৃণমূল যেন সাবধান হয়ে যায়, কারণ মাতৃশক্তি জাগরিত হয়েছে।’’

Advertisement

সন্দেশখালি থেকে আসা বধূ মৌমিতা মণ্ডল বলেন, ‘‘সন্দেশখালিতে আমাদের উপর যে অত্যাচার হয়েছে, বোলপুরের মা, বোনেদের তা জানাতেই আমাদের এত দূর থেকে এখানে আসা। পিয়াদি’র সঙ্গে থেকে ওঁকে সাহায্য করতে চাই। আমরা এই সরকারকে উৎখাত করে ছাড়ব। যত দিন এই সরকার উৎখাত হচ্ছে না আমরা সন্দেশখালির মা, বোনেরা শান্তি পাব না।’’ সন্দেশখালির ঘটনাকে সামনে রেখে সেখানকার মহিলাদের প্রচার ভোটে ভালই প্রভাব পড়বে বলে আশাবাদী সন্দেশখালি মহিলারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন