‘শেষ তিনটে মাস নাড়িয়ে দিয়েছে রাজ্যটাকে’

এমন একটা কিছু নাকি ঘটতে চলেছে, যা কেউ ভাবতেই পারছেন না! আনন্দবাজার ওয়েবসাইটের জন্য অঞ্জন বন্দ্যোপাধ্যায়কে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র মন্তব্য, মানুষের মন সম্পূর্ণ বুঝে গিয়েছি, এমনটা ভাবা কারওরই উচিত নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৬ ০০:০৯
Share:

এমন একটা কিছু নাকি ঘটতে চলেছে, যা কেউ ভাবতেই পারছেন না! আনন্দবাজার ওয়েবসাইটের জন্য অঞ্জন বন্দ্যোপাধ্যায়কে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র মন্তব্য, মানুষের মন সম্পূর্ণ বুঝে গিয়েছি, এমনটা ভাবা কারওরই উচিত নয়। বিজেপি সরকার গড়ার লক্ষ্যেই যে লড়তে নেমেছে, তেমনটাও বুঝিয়ে দিতে চাইলেন বাবুল। বললেন, দৌড় প্রতিযোগিতায় খরগোশকে কিন্তু কচ্ছপের কাছেও হারতে হয়।

Advertisement

গত লোকসভা নির্বাচনে বিজেপি যে পরিমাণ ভোট পেয়েছিল পশ্চিমবঙ্গে, এ বার তা নাকি পাবে না। অনেকটা কমতে পারে বিজেপির ভোট। তেমনই বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা। বিজেপির ভোট কমলে, সেই ভোট কার ভাগে যাবে? এই প্রশ্নের উত্তর দিতে নারাজ বাবুল সুপ্রিয়। ভোট কমবে কি না, তা নিয়ে জল্পনায় যেতে একেবারেই রাজি নন আসানসোলের বিজেপি সাংসদ। কখনও জর্জ বার্নার্ড’শ-কে উদ্ধৃত করলেন, কখনও খরগোশ আর কচ্ছপের দৌড় প্রতিযোগিতার গল্প টেনে আনলেন। বার বারই বুঝিয়ে দেওয়ার চেষ্টা করলেন, এত জল্পনা করা বৃথা। বিজেপি অবিশ্বাস্য কিছু করে ফেলতেই পারে এ রাজ্যে।

অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের চোখা প্রশ্ন অবশ্য এর পর একটু অস্বস্তিতেই ফেলে দিল বাবুল সুপ্রিয়কে। প্রশ্ন ছিল: আপনি এত সাজিয়ে সাজিয়ে কথা বলতে শিখলেন কবে থেকে? আগে তো আপনি খুব স্পষ্ট কথা বলতেন, খুব সৎ স্বীকারোক্তি দিতেন! অস্বস্তিতে পড়লেও কুশলী রাজনীতিকের মতো ঝটিতি সামলে নিয়ে বাবুলের জবাব, ‘‘দেখি না কী হয়। পরিস্থিতি আমাদের জন্য আগের মতো নেই মানছি। কিন্তু শেষ তিন মাসে এমন অনেক কিছু ঘটে গিয়েছে এ রাজ্যে, যা মানুষকে আক্ষরিক অর্থেই নাড়িয়ে দিয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন