Jamal Kudu

ববি দেওল নন, ৩৬ বছর আগেই ‘জামাল কুদু’ নাচে চমক বলি অভিনেত্রীর! কে তিনি?

‘জামাল কুদু’ গানে ববি দেওলের নাচ এখনও ভাইরাল। তবে প্রায় চার দশক আগে হিন্দি ছবিতে একই ভঙ্গিতে ছবিতে নেচেছিলেন এক অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ২০:২৪
Share:

ববি দেওল। ছবি: সংগৃহীত।

‘অ্যানিম্যাল’ ছবির ‘জামাল কুদু’ গানে ববি দেওলের নাচের ভঙ্গি এখনও চর্চায় রয়েছে। সমাজমাধ্যমে এই গানের রিল ভিডিয়ো এখনও দেখা যায়। বলা যায়, গত বছর এই গান ববি দেওলকে নতুন করে জনপ্রিয় করে তুলেছিল।

Advertisement

ছবিতে এই গানে মাথার উপর একটি গ্লাসে মদ রেখে নাচেন ববি। ছবিতে অভিনেতার চরিত্র আব্রারের বিয়ের অনুষ্ঠানে গানটি গাওয়া হয়। তবে অনেকেই হয়ত জানেন না, ববির আগে একই ভঙ্গিতে বলিউডে এই নাচ নেচেছিলেন অভিনেত্রী রেখা। ছবির নাম ‘বিবি হো তো অ্যায়সি’। জেকে বিহারি পরিচালিত ছবিটি মুক্তি পায় ১৯৮৮ সালে। ছবিতে ‘সাসুজি তু নে মেরি কদর না জানি’ গানে ববির মতোই মাথায় মদের গ্লাস রেখে নেচেছিলেন রেখা। উল্লেখ্য, এই ছবির মাধ্যমেই বলিউডে পা রাখেন সলমন খান।

মজার বিষয়, গানের ওই অংশটির সঙ্গে ‘জামাল কুদু’ জুড়ে দিয়ে নতুন একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সেই ভিডিয়ো দেখে নেটাগরিকদের একাংশ রেখার প্রশংসায় মেতেছেন। কারও মতে, ববির অনেক আগেই রেখা তাঁর নাচের দক্ষতা প্রমাণ করেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন