T20 World Cup 2024

প্রকাশ্যে ভারতের টি২০ বিশ্বকাপের জার্সি, শুরুতেই বিতর্ক, কী ঘটেছে রোহিতদের জার্সি নিয়ে?

বিশ্বকাপের দল ঘোষণা হয়ে গেলেও কোন জার্সি পরে নামবে ভারত, তা এত দিন জানা যায়নি। সোমবার তা প্রকাশ্যে আনল জার্সি স্পনসরকারী সংস্থা। সঙ্গে সঙ্গে শুরু হল বিতর্ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৯:১৩
Share:

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

বিশ্বকাপের দল ঘোষণা হয়ে গেলেও কোন জার্সি পরে নামবে ভারত তা এত দিন জানা যায়নি। সোমবার তা প্রকাশ্যে আনল জার্সি স্পনসরকারী সংস্থা। ইনস্টাগ্রামে একটি ভিডিয়োর মাধ্যমে বিশ্বকাপে ভারতের জার্সি প্রকাশ্যে আনা হয়েছে।

Advertisement

তবে সমর্থকদের দাবি, জার্সির ছবি আগেই ফাঁস হয়ে গিয়েছিল। সমাজমাধ্যমে রবিবার থেকে একাধিক ছবি ঘুরে বেড়িয়েছে, যেখানে কোনও এক বিপণীতে ভারতের জার্সি টাঙানো ছিল। অনেকে সেটিকেই বিশ্বকাপের জার্সি বলে দাবি করেন। সোমবার আসল জার্সি প্রকাশ্যে আসায় দেখা গিয়েছে, ভাইরাল হওয়া জার্সির সঙ্গে অমিল প্রায় নেই।

ভারতের জার্সিতে এ বার গেরুয়া রংয়ের আধিপত্য রয়েছে। দু’টি হাতা গেরুয়া রংয়ের। জার্সির পাশেও গেরুয়ার ‘বর্ডার’ রয়েছে। হাতায় সাদা রংয়ের তিনটি ‘স্ট্রাইপ’ রয়েছে। কলারটি ‘ভি’ আকৃতির। সেখান গেরুয়া এবং নীল রং মেশানো রয়েছে। জার্সির সামনে ‘ইন্ডিয়া’ লেখাটিও গেরুয়া রংয়ে। হাতার একদম শেষের দিকে নীল রংয়ের ছাপ রয়েছে।

Advertisement

অনেকেই এই জার্সির সঙ্গে ২০১৯ বিশ্বকাপের জার্সির মিল খুঁজে পেয়েছেন। সে বারও একই রকম জার্সি হয়েছিল। তবে নকশা একটু আলাদা ছিল। সে বারও জার্সির পিঠেও গেরুয়া রং ছিল। কিন্তু এ বার পিছনের দিকটা নীল রংয়ের।

ভিডিয়ো দেখে মনে হয়েছে সেটি ধর্মশালায় শুট করা। কারণ পিছনে ধৌলাধার পর্বতমালা দৃশ্যমান। ভিডিয়োয় দেখা যাচ্ছে, রোহিত ভারতের জার্সি পরে অনুশীলন করছেন কুলদীপ যাদব, রবীন্দ্র জাডেজার। হঠাৎই হেলিকপ্টারের শব্দ শুনে রোহিত তাকান এবং বাকিদেরও আঙুল দেখিয়ে সে দিকে তাকাতে বলেন।

দেখা গিয়েছে, হেলিকপ্টারে একটি হ্যাঙ্গারের মাধ্যমে ভারতের বিরাট জার্সি ঝোলানো রয়েছে। ক্যাপশনে স্পনসরকারী সংস্থা জানিয়েছে, এটিই ভারতের বিশ্বকাপের জার্সি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন