West Bengal Election Results

বিধানসভায় বঙ্গ ক্রিকেটের আর এক মুখ, ময়না থেকে জিতলেন অশোক ডিন্ডা

রাজ্যে বিজেপি-র ক্ষমতা দখলের আশা ব্যর্থ হলেও, নিজের ‘ঘরে ফিরে’ জিতে গেলেন ডিন্ডা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২১ ১০:৪০
Share:

অশোক ডিন্ডা। ফাইল ছবি

রবিবার দুপুরে মনোজ তিওয়ারির ভোট জয়ের খবর এসেছিল প্রকাশ্যে। কিন্তু বঙ্গ ক্রিকেটের ‘নৈছনপুর এক্সপ্রেস’-এর ফলাফল কী হয়, সে দিকে চোখ ছিল সকলেরই। অবশেষে রবিবার গভীর রাতে জানা গেল, ২০২১ বিধানসভা ভোটে জিতেছেন অশোক ডিন্ডা। নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী তৃণমূলের সংগ্রাম কুমার দোলইকে ১৪০৯ ভোটে হারিয়েছেন তিনি।

Advertisement

নির্বাচনে ডিন্ডা পেয়েছেন ১ লক্ষ ৭ হাজার ২৫৭ ভোট। রাজ্যে বিজেপি-র ক্ষমতা দখলের আশা ব্যর্থ হলেও নিজের ‘ঘরে ফিরে’ জিতে গেলেন ডিন্ডা। তবে সবার ফল আগে প্রকাশিত হলেও তাঁর বেলায় দেরি হল কেন? ডিন্ডা জানালেন, কিছু সমস্যার কারণে পোস্টাল ব্যালট গুনতে দেরি হয়েছে। তাই ফল প্রকাশেও দেরি হয়।

বিজেপি-তে যোগদানের পর থেকে দৈনন্দিন জীবনে ডিন্ডার সক্রিয়তা বেড়ে গিয়েছিল। মাঠে নিজেকে ফিট রাখতে যেমন পরিশ্রম করতেন, রাজনীতিতেও তেমনই নিজের সবটা উজাড় করে দিয়েছিলেন। নেটমাধ্যমে নিয়মিত ভোটের প্রচার করে গিয়েছেন। ময়নার অলিতে-গলিতে প্রচার চালিয়েছেন। প্রচারের সময় গত ৩০ মার্চ তাঁর উপরে হামলাও হয়েছে। ইট দিয়ে তাঁর কাঁধে আঘাত করার পাশাপাশি ভেঙে দেওয়া হয় গাড়ির কাচও। তখনই ওয়াই প্লাস নিরাপত্তা দেওয়া হয় তাঁকে। কিন্তু অকুতোভয় ডিন্ডা আরও উৎসাহে প্রচার চালিয়ে গিয়েছেন।

Advertisement

আনন্দবাজার ডিজিটাল-কে ভোটের আগে সাক্ষাৎকারে জানিয়েছিলেন, শুভেন্দু অধিকারীকে দেখেই রাজনীতিতে আসা। তাঁকেই ‘গুরু’ বলে মানেন। ক্রিকেটের বর্ম ছেড়ে এ বার বিধানসভায় পা রাখার পথে ডিন্ডাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন