bomb

WB election 2021: কুলতলিতে বাড়িতে অস্ত্র কারখানা, নরেন্দ্রপুরে বোমার হদিশ পেল পুলিশ

শনিবার গভীর রাতে বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন গ্রুপ এবং কুলতলি থানার পুলিশ যৌথ ভাবে অভিযান চালায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কুলতলি শেষ আপডেট: ২৮ মার্চ ২০২১ ২০:১৪
Share:

কুলতলিতে অস্ত্র কারখানার হদিশ। নিজস্ব চিত্র

রাজ্যে ভোটের আবহে অস্ত্র পাচার রুখতে বড়সড় সাফল্য পেল বারুইপুর জেলা পুলিশ। শনিবার রাতে জোড়া অভিযানে নরেন্দ্রপুর থেকে উদ্ধার হয়েছে প্রচুর বোমা এবং কুলতলিতে সন্ধান মিলেছে অস্ত্র কারখানার। বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন গ্রুপ এবং স্থানীয় থানাগুলির যৌথ উদ্যোগে অভিযানে খোঁজ মিলেছে ওই বিপুল অস্ত্রের। গ্রেফতার করা হয়েছে অস্ত্র কারখানার মালিককেও।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি কুলতলির মেরিগঞ্জ এলাকায় একটি বাড়ির মধ্যে গোপনে আগ্নেয়াস্ত্র তৈরি করা হচ্ছিল। সেই খবর পেয়ে শনিবার গভীর রাতে বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন গ্রুপ এবং কুলতলি থানার পুলিশ যৌথ ভাবে অভিযান চালায়। মেরিগঞ্জের জেলেপাড়ায় আসমত মণ্ডল নামে এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার হয় প্রচুর আগ্নেয়াস্ত্র এবং আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম। পুলিশ জানিয়েছে, বাড়ির মধ্যেই অস্ত্র তৈরি করত আসমত। তাকে গ্রেফতার করে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। আসমত কোথাও ওই অস্ত্র বিক্রি করত এবং কারা ওই কারবারের সঙ্গে যুক্ত তা খতিয়ে দেখা হচ্ছে।

শনিবার ভোর রাতে স্পেশাল অপারেশন গ্রুপ এবং নরেন্দ্রপুর থানার পুলিশ যৌথভাবে অভিযান চালায় খেয়াদহ ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের কান্তিপোতা এলাকায়। সেখানেই একটি মেছোভেড়ির পাশে মেলে ৪৮টি তাজা বোমা। ওই বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন