BJP

Bengal Polls: ভোট পরবর্তী হিংসা রোধ ও শান্তির দাবি নিয়ে রাজ্যপালের দ্বারস্থ বিজেপি

দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা পালন করব। শক্তিশালী বিরোধী হিসেবে আমরা সাধারণ মানুষের কথা তুলে ধরব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২১ ১৮:৫৭
Share:

দিলীপ ঘোষের নেতৃত্বে সোমবার রাজভবনে গিয়ে রাজ্যপালের কাছে স্মারকলিপি দেন তাঁরা।- নিজস্ব ছবি।

রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের দ্বারস্থ হল বিজেপি-র প্রতিনিধি দল। বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে সোমবার রাজভবনে গিয়ে রাজ্যপালের কাছে স্মারকলিপি দেন তাঁরা। দিলীপ বলেন, "নির্বাচনের পর রাজ্য জুড়ে সন্ত্রাসের পরিবেশ তৈরি হয়েছে। বিরোধীদের উপর আক্রমণ করা হচ্ছে। বাড়ি, ঘর ভেঙে দেওয়া হচ্ছে। এটা অবিলম্বে বন্ধ হওয়া উচিত। সন্ত্রাস রুখতে সরকারকে যাতে রাজ্যপাল নির্দেশ দেন, সেই আবেদন জানিয়েছি।"
ভোটের ফল ঘোষণার পর থেকে রাজ্যের বিভিন্ন এলাকায় বিরোধীরা আক্রান্ত হচ্ছেন বলে অভিযোগ তোলে বিজেপি। অনেক বিজেপি কর্মীকে খুন করা হয়েছে বলেও অভিযোগ। সোমবার দিলীপ জানান, ফল ঘোষণার পর থেকে রাজনৈতিক হিংসায় রাজ্যে ৯ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে ৫ জন বিজেপি কর্মী রয়েছেন। তিনি বলেন, "শুধু খুন বা মারধর নয়, বিরোধীদের বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। এমনকি তৃণমূলের সন্ত্রাস থেকে গবাদি পশুরাও ছাড় পায়নি। রাজ্যের প্রায় সর্বত্র এই পরিস্থিতি তৈরি হয়েছে। এই সন্ত্রাসের বিরুদ্ধেই আমাদের প্ৰতিবাদ।"
দিলীপ জানান, তাঁদের অভিযোগের কথা রাজ্যপাল শুনেছেন। তিনি প্রশাসনকে এ বিষয়ে পদক্ষেপ করতে বলবেন। তবে পরিস্থিতি ঠিক না হলে গণতান্ত্রিক ভাবে প্রতিবাদের কথাও জানিয়েছেন দিলীপ। বলেন, দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা পালন করব। শক্তিশালী বিরোধী হিসেবে আমরা সাধারণ মানুষের কথা তুলে ধরব। রাজ্য জুড়ে যে সন্ত্রাস চলছে, গণতান্ত্রিক পদ্ধতিতে শান্তিপূর্ণ ভাবে আমরা তার প্রতিবাদ করব।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন