কু-কথা, দিলীপকে নোটিস

প্রচার সভায় কু-কথার জন্য বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন। বৃহস্পতিবার ওই নোটিস পাঠানো হয়েছে। জবাব দিতে হবে আজ, শনিবার বিকেল পাঁচটার মধ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা ও মেদিনীপুর শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৬ ০২:৩২
Share:

বিজেপির রাজ্য সভাপতি। নিজস্ব চিত্র।

প্রচার সভায় কু-কথার জন্য বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন। বৃহস্পতিবার ওই নোটিস পাঠানো হয়েছে। জবাব দিতে হবে আজ, শনিবার বিকেল পাঁচটার মধ্যে।

Advertisement

দিলীপবাবু এ বার খড়্গপুর সদরের দলীয় প্রার্থী। গত ২১ মার্চ নয়াগ্রামের সংড়োয় প্রচার সভায় তিনি প্ররোচনামূলক কথাবার্তা বলেন বলে অভিযোগ। কমিশন সূত্রে খবর, এ ব্যাপারে অভিযোগ জানান তৃণমূল সাংসদ মুকুল রায়। রাজ্য নির্বাচন কমিশন গত ২৭ মার্চ জাতীয় নির্বাচন কমিশনে এ ব্যাপারে একটি রিপোর্ট পাঠায়। রিপোর্ট দেখে দিলীপবাবুকে নোটিস পাঠিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। কমিশনের কর্তারা মনে করছেন, এ ক্ষেত্রে নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে। ঠিক কী বলেছিলেন দিলীপবাবু? বিজেপি ও স্থানীয় সূত্রে খবর, গত ২১ মার্চ নয়াগ্রাম বিধানসভা কেন্দ্রের অন্তর্গত গোপীবল্লভপুরের আঠাঙ্গী থেকে সংড়ো পর্যন্ত দিলীপ ঘোষের নেতৃত্বে প্রথমে পদযাত্রা হয়। পদযাত্রার শেষে সংড়ো মাঠে সভা হয়। দিলীপবাবু বক্তব্য রাখার আগেই জামায় ঘাসফুলের স্টিকার লাগানো স্থানীয় এক তৃণমূল কর্মী সুধাংশু নায়েক গাড়ি নিয়ে সভাস্থলে ঢুকে পড়ে বিজেপি কর্মীদের গালিগালাজ করতে থাকেন বলে অভিযোগ। মারমুখী হয়ে ওঠে সভায় উপস্থিত বিজেপি কর্মীরা। তাঁদের কোনও রকমে নিরস্ত করেন বিজেপির ঝাড়গ্রাম জেলা সভাপতি সুখময় শতপথী। ওই সময় মাইক্রোফোন হাতে দিলীপবাবু ওই তৃণমূল কর্মীর উদ্দেশে বলেন, ‘‘দু’চারটে গুন্ডা-বদমাস, চোর-চামার বিজেপি-র ঘন্টা করতে পারবে! পিটিয়ে লম্বা করে দেব। আমিও মারতে জানি। পুঁতে ফেলে দেব। দাদাগিরি পাড়ায় গিয়ে দেখাও। না হলে খুঁজে পাওয়া যাবে না।”

দিলীপবাবুর প্রতিক্রিয়া, ‘‘দুপুরের পর কমিশনের নোটিস হাতে পেয়েছি। আমার আইনজীবী জবাব দেবেন। আমার যুক্তি, আমি কোনও ব্যক্তিকে মারিনি বা মারার কথা বলিওনি। তৃণমূলের লোকই উত্তেজনার পরিস্থিতি তৈরি করেছিল। তাই আমি বলেছিলাম, অনেক দিন আমরা মার খেয়েছি। এ বার বদলা নেব। কমিশন যদি বলে এটা ভুল হয়েছে, তা হলে আর এ কথা
বলব না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন