ভোট বয়কটের ডাকে বিবৃতি মাওবাদীদের

জঙ্গলমহলে ভোট মিটে গিয়েছে দশ দিন আগে। এ বার মাওবাদীদের তরফে এক প্রেস বিবৃতিতে বিধানসভা নির্বাচন বয়কটের ডাক দেওয়া হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৬ ০৩:২৩
Share:

জঙ্গলমহলে ভোট মিটে গিয়েছে দশ দিন আগে। এ বার মাওবাদীদের তরফে এক প্রেস বিবৃতিতে বিধানসভা নির্বাচন বয়কটের ডাক দেওয়া হল। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের হাতে সিপিআই (মাওবাদী)-র পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির তরফে রাজ্য সম্পাদক আকাশের সই করা ওই বিবৃতি পৌঁছয়। তাতে তারিখ ১০ এপ্রিলের।

Advertisement

বিবৃতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করা হয়েছে। আকাশের বক্তব্য, সিপিএমের শাসনের বিরুদ্ধে সিঙ্গুর ও নন্দীগ্রামের ‘গণ-আন্দোলন’ বা লালগড় আন্দোলনে ভর করে ক্ষমতায় এসেছেন মমতা। কিন্তু এখন প্রতিশ্রুতি ভুলে ‘ডিগবাজি’ খেয়েছেন। মাওবাদীদের দাবি, মমতার পাঁচ বছরের তৃণমূলের ‘জনবিরোধী কাজ’, ‘সারদা-দুর্নীতি’ বা অপশাসন এমন মাত্রায় পৌঁছেছে যে, সিপিএমের ৩৪ বছরের শাসনকেও তা হার মানায়! রয়েছে হুঁশিয়ারি, ‘কমরেড কিষেণজি, কিরণের রক্ত বৃথা যাবে না’।

বিবৃতিতে বিজেপি, সিপিএম-কংগ্রেসের জোটের সমালোচনাও করা হয়েছে। গোয়েন্দারা জানান, এমন বিবৃতি ২৫ মার্চও মাওবাদীরা দিয়েছিল। দু’টি বিবৃতি একই কি না, দেখা হচ্ছে। তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়ের প্রতিক্রিয়া, ‘‘এ সব অদ্ভুত কথায় কান না দিয়ে গণতন্ত্রপ্রিয় মানুষ ভোটাধিকার প্রয়োগ করুন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন