নির্বাচনের ফল নিয়ে আর কিছু বলার নেই ম্যাথুর

সদ্য সানফ্রানসিস্কো থেকে দিল্লি ফিরেছেন তিনি। নামতেই জেনেছেন পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের ফল। ভোটের ঠিক মাসখানেক আগে প্রকাশ্যে আসা ম্যাথু স্যামুয়েলের সংস্থা নারদের স্টিং অপারেশন হইচই ফেলে দিয়েছিল গোটা রাজ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মে ২০১৬ ০৩:১৫
Share:

সদ্য সানফ্রানসিস্কো থেকে দিল্লি ফিরেছেন তিনি। নামতেই জেনেছেন পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের ফল।

Advertisement

ভোটের ঠিক মাসখানেক আগে প্রকাশ্যে আসা ম্যাথু স্যামুয়েলের সংস্থা নারদের স্টিং অপারেশন হইচই ফেলে দিয়েছিল গোটা রাজ্যে। গোপন ক্যামেরায় তোলা ভিডিওয় টাকা নিতে দেখা গিয়েছিল তৃণমূলের শীর্ষ নেতাদের। বিরোধী শিবিরের আশা ছিল নারদের খোঁচায় তাসের ঘরের মতো ভেঙে পড়বে শাসক শিবিরের রক্ষণ। কিন্তু বাস্তবে হল উল্টো। একা মদন মিত্র ব্যতিক্রম। নারদ কাণ্ডে অভিযুক্ত বাকি তৃণমূল বিধায়কেরা জিতলেন অনায়াসেই।

দিল্লির মাটিতে পা দিয়ে তাই ফল শুনে হয়তো কিছুটা অবাক হয়েছেন নারদের সিইও ম্যাথু স্যামুয়েল। তবে প্রকাশ্যে তা স্বীকার না করে তিনি বললেন, ‘‘ভোটে কী ফল হয়েছে তা নিয়ে আমার মাথাব্যথা নেই। আমি এক জন পেশাদার সাংবাদিক হিসাবে স্টিং অপারেশনটা করেছিলাম।’’ তাঁর কথায়, ‘‘বিষয়টি এখন আদালতের বিচারাধীন। গোটা স্টিং অপারেশনের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই।’’

Advertisement

ম্যাথু বিষয়টির সঙ্গে রাজনীতিকে জড়াতে না চাইলেও, ভোটের ঠিক আগে ওই ভিডিও প্রকাশিত হওয়া নিয়ে প্রশ্ন তোলেন তৃণমূল নেতৃত্ব। ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্রের মতো বিদায়ী মন্ত্রীদের ছবি সামনে আসায় কিছুটা অস্বস্তিতে পড়েন তাঁরা।

তা হলে কলকাতা তথা রাজ্যের মানুষের কাছে দুর্নীতি কি প্রচারের বিষয় হয়ে উঠতে ব্যর্থ হয়েছে? ম্যাথুর ফের জবাব, ‘‘আমি শুরু থেকেই বলে আসছি ফল নিয়ে আমার কোনও আগ্রহ নেই। আমি বিষয়টি মানুষের সামনে তুলে ধরেছিলাম। এ বার তা ঠিক না ভুল সেই সিদ্ধান্ত নেওয়াটা জনগণের কাজ। এর বেশি আমার কিছু বলার নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন