নারদ-কাণ্ডে জনস্বার্থ মামলা সুপ্রিম কোর্টে

নারদ কাণ্ডে অভিযুক্ত তৃণমূলের বিধায়ক ও সাংসদদের অপসারণ চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হল সুপ্রিম কোর্টে। আবেদনকারী বিপ্লব চৌধুরীর তরফে শীর্ষ আদালতের কাছে অনুরোধ জানানো হয়েছে, যে সব জনপ্রতিনিধির বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে তদন্ত হোক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৬ ২১:৪৫
Share:

নারদ কাণ্ডে অভিযুক্ত তৃণমূলের বিধায়ক ও সাংসদদের অপসারণ চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হল সুপ্রিম কোর্টে। আবেদনকারী বিপ্লব চৌধুরীর তরফে শীর্ষ আদালতের কাছে অনুরোধ জানানো হয়েছে, যে সব জনপ্রতিনিধির বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে তদন্ত হোক। দোষী প্রমাণিত হলে তাঁদের বিধায়ক বা সাংসদ পদ খারিজের জন্য বিধানসভার স্পিকার, লোকসভার স্পিকার, রাজ্যসভার চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হোক। ভবিষ্যতেও তাঁদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার উপর নিষেধাজ্ঞা জারি হোক। জনস্বার্থ মামলাকারীর আইনজীবী শুভাশিস ভৌমিক বলেন, আগামী সপ্তাহেই মামলাটি বিচারপতিদের সামনে উল্লেখ করা হবে। আবেদনকারীর যুক্তি, প্রাক্তন স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায় ঘুষ নিয়ে সংসদে প্রশ্ন তোলার জন্য সাংসদদের বহিষ্কার করেছিলেন। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে শীর্ষ আদালতে মামলা হলেও আদালত স্পিকারের সিদ্ধান্তকেই বহাল রেখেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন