ক্ষোভ সামলে প্রচারে রূপা

উত্তর হাওড়া বিধানসভা কেন্দ্রে দলের প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণার পর এলাকায় এক ছিটে আবিরও ওড়েনি। উল্লাসও দেখা যায়নি দলের নেতা ও সমর্থকদের মধ্যে। উপরন্তু সোস্যাল মিডিয়ায় ঝরে পড়েছে নানা বিরুপ মন্তব্য!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৬ ০৩:৩৮
Share:

দলীয় কর্মীদের সঙ্গে আবির খেলায় রূপা। ছবি: দীপঙ্কর মজুমদার

উত্তর হাওড়া বিধানসভা কেন্দ্রে দলের প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণার পর এলাকায় এক ছিটে আবিরও ওড়েনি। উল্লাসও দেখা যায়নি দলের নেতা ও সমর্থকদের মধ্যে। উপরন্তু সোস্যাল মিডিয়ায় ঝরে পড়েছে নানা বিরুপ মন্তব্য! শোনা গিয়েছে, দলের এক স্থানীয় নেতাকে ওই কেন্দ্রে প্রার্থী না করলে তাঁকেই নির্দল প্রার্থী হিসাবে দাঁড় করাবার সরাসরি হুমকি।

Advertisement

যদিও শেষ পর্যন্ত কিছুই হয়নি। যাঁর বিরুদ্ধে এই ক্ষোভ তিনি, বিজেপির তারকা প্রার্থী রূপা গঙ্গোপাধ্যায় মঙ্গলবার সন্ধ্যায় নিজেই পৌঁছে গেলেন উত্তর হাওড়ার দলের নেতা-কর্মীদের কাছে। বিক্ষুব্ধ নেতা-কর্মীদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করলেন। বৈঠক সেরে বেরিয়ে বললেন, ‘‘এখানে বিজেপির জয় নিশ্চিত।’’

এলাকার নেতা কর্মীদের অনেকের বক্তব্য ছিল দীর্ঘ পাঁচ বছর ধরে যিনি উত্তর হাওড়ায় বিজেপির সংগঠনের ভিত মজবুত করতে সময় দিয়েছেন, সেই যুব মোর্চা সভাপতি উমেশ রাইকে সেখানে প্রার্থী করা হোক। তাছাড়া উমেশ স্থানীয় বাসিন্দা। বিজেপি সূত্রে স্থানীয় নেতৃত্বের বক্তব্য জানানো হয় দলের রাজ্য স্তরের নেতাদের কাছে। সেখান থেকে দলের কেন্দ্রীয় নেতাদের কানেও বিষয়টি যায়। শেষে কেন্দ্রীয় নেতৃত্বের হস্তক্ষেপে সমস্যা মিটে যায়। এরপরেই রূপা এ দিন হাওড়ার সালকিয়ায় দলের এক নেতার বাড়িতে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকে উমেশ রাই, সঞ্জয় সিংহ সহ জেলার গুরুত্বপূর্ণ নেতারা উপস্থিত ছিলেন। যদিও তাঁরা এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি।

Advertisement

তবে প্রায় দেড় ঘন্টা বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে
রূপা বলেন, ‘‘এলাকার নেতা কর্মীদের যে ক্ষোভ তা আমি নায্য বলে মনে করি। ওঁদের জায়গায় আমি থাকলে আমারও হতো। এখন আমাদের মধ্যে আর কোনও সমস্যা নেই। তাই আমার জয় নিশ্চিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন