ববিকে টাকা দিতে চান কোন ‘বক্সীদা’

খোঁজ পড়েছে ‘বক্সীদা’র! নারদ-নিউজের প্রকাশ করা শুক্রবারের ভিডিও ফুটেজে পুরমন্ত্রী ফিরহাদ ‘ববি’ হাকিমের মুখে নামটা উচ্চারিত হওয়ার পর আরও এক প্রস্ত আলোড়ন রাজ্য রাজনীতির অন্দরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৬ ০৩:৩৭
Share:

খোঁজ পড়েছে ‘বক্সীদা’র!

Advertisement

নারদ-নিউজের প্রকাশ করা শুক্রবারের ভিডিও ফুটেজে পুরমন্ত্রী ফিরহাদ ‘ববি’ হাকিমের মুখে নামটা উচ্চারিত হওয়ার পর আরও এক প্রস্ত আলোড়ন রাজ্য রাজনীতির অন্দরে।

সেই ফুটেজ। স্যান্ডো গেঞ্জি পরা ববি বলছেন তৃণমূল বিধায়ক ইকবাল আহমেদকে— ‘‘এই তো বক্সীদা এসেছিল টাকা দিতে!’’

Advertisement

তৃণমূলে নেতৃস্থানীয় দুই বক্সী রয়েছেন। এক জন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক— সুব্রত বক্সী। অন্য জন জোড়াসাঁকোর বিধায়ক স্মিতা বক্সীর স্বামী সঞ্জয় বক্সী। যিনি নিজের প্রভাব খাটিয়ে ভাইপো রজতকে বিবেকানন্দ উড়ালপুল তৈরিতে কাজের বরাত পাইয়ে দিয়েছিলেন বলে অভিযোগ। কলকাতা পুরভোটে পুলিশ অফিসারকে গুলি করার ঘটনায় প্রধান অভিযুক্ত গোপাল তিওয়ারি যাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত।

কিন্তু এ বক্সী ‘কেমন’ বক্সী?

নারদ নিউজের কর্তা ম্যাথু স্যামুয়েল দাবি করেছিলেন, ইকবালের মাধ্যমে তিনি এক বার সুব্রত বক্সীর সঙ্গে দেখা করেছিলেন। কিন্তু সুব্রত টাকা নিতে চাননি। এমনিতে তৃণমূলের মধ্যেও সুব্রতকে বলা হয়, ‘দৈত্যকুলে প্রহ্লাদ’। স্যামুয়েল জানিয়েছিলেন, ব্যারাকপুরের সাংসদ দীনেশ ত্রিবেদীর সঙ্গেও তিনি দেখা করতে চেয়েছিলেন, কিন্তু তিনি দেখাই করতে চাননি।

কাজেই স্বচ্ছ ভাবমূর্তির জন্য পরিচিত সুব্রত বক্সীই ববিকে টাকা দেওয়া ‘বক্সীদা’ কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে অনেকেরই। শনিবার রাতে এ নিয়ে যোগাযোগ করা হয় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সঙ্গে—

প্রশ্ন: আপনিই কি সেই বক্সীদা?

সুব্রত বক্সী: ববি কী বলেছে, জানি না। যে বলছে, তাকেই প্রশ্ন করুন।


প্রশ্ন: আপনার নাম এসেছে বলেই প্রশ্নটা করা হচ্ছে।

সুব্রত বক্সী: বললাম তো, কে কোথায় কী বলেছে, ভগবানই জানে। আপনাদের যা মনে হয়, লিখে দিন।

অগত্যা যোগাযোগের চেষ্টা হয় অন্য বক্সী সঞ্জয়ের সঙ্গেও। কিন্তু তিনি ফোন ধরেননি। তবে তৃণমূলের অন্দরের কেউ কেউ বলেছেন, সঞ্জয়কে নাম ধরেই ডাকেন ববি। ‘দাদা’ বলেন না।

বক্সী-রহস্যের কিনারা কি তা হলে হবে না? বিরোধী দলের সাহিত্যরসিক নেতা হেসে বললেন, ‘‘আর এক বক্সীকে ভুলে যাচ্ছেন? নাম তাঁর ব্যোমকেশ!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন