Aishe Ghosh

Bengal Poll: প্রচারে বেরিয়ে শ্রমিকদের সমস্যা নিয়ে আলোচনায় ঐশী

ইতিমধ্যেই ওই বিধানসভা এলাকার বিভিন্ন জায়গায় প্রচার করেছেন ছাত্র আন্দোলনের নেত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জামুরিয়া শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ১৬:৪৪
Share:

প্রচারে ঐশী। নিজস্ব চিত্র।

পশ্চিম বর্ধমান জেলার জামুরিয়া বিধানসভা কেন্দ্রে সিপিএম প্রার্থী করেছে ঐশী ঘোষকে। ইতিমধ্যেই ওই বিধানসভা এলাকার বিভিন্ন জায়গায় প্রচার করেছেন ছাত্র আন্দোলনের নেত্রী। আজ তিনি গিয়েছিলেন ইকরা শিল্প তালুকে। সেখানকার শ্রমিকদের সঙ্গে তিনি বৈঠক করেন। তাঁদের সমস্যা, কাজের ব্যাপারে শোনেন। এ ভাবেই মানুষের মধ্যে মিশে গিয়ে আসন্ন ভোটে নিজেকে প্রার্থী হিসাবে তুলে ধরছেন ঐশী।

Advertisement

শ্রমিকদের প্রসঙ্গে সংবাদমাধ্যমকে ঐশী বলেছেন, ‘‘এখানে শ্রমিকরা তাঁদের ন্যূনতম মজুরি পান না। কোনও দাবি জানাতে গেলে ছাঁটাই করে দেওয়ার ভয় দেখান মালিক কর্তৃপক্ষ।’’ স্থানীয় বেকার যুবকদের এই সব কারখানাতে কাজে না নেওয়ারও অভিযোগ তুলেছেন ঐশী। তিনি বলেছেন, ‘‘স্থানীয়দের কাজ না দিয়ে ঝাড়খণ্ড সহ ভিন্‌ রাজ্য থেকে আসা শ্রমিকদের কম পারিশ্রমিকের বিনিময়ে বেশি করে খাটিয়ে নেওয়া হয়। ফলে স্থানীয় বেকার যুবকরা বেকার থেকে যান।’’ এই সমস্ত বিষয় নিয়ে লেবার কমিশনে ডেপুটেশন দিতে যাবেন বামফ্রন্ট তথা সংযুক্ত মোর্চার কর্মীরা, জানিয়েছেন ঐশী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন