BJP

Bengal Polls 2021: জিতেন্দ্রর বিরুদ্ধে ক্ষোভ, বিজেপি সমর্থিত নির্দল প্রার্থীকে জেতানোর আর্জি

জিতেন্দ্রর আগমন নিয়ে সমস্যার মুখে বিজেপি-র কর্মী সমর্থকদের আবার অন্যরকম বার্তা দিয়েছেন তৃণমূলের কংগ্রেসের পাণ্ডবেশ্বরের ব্লক সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাণ্ডবেশ্বর শেষ আপডেট: ০৪ মার্চ ২০২১ ১৬:১০
Share:

নিজস্ব চিত্র

বিজেপি সমর্থিত নির্দল প্রার্থীকে বিপুল ভোটে জয়লাভ করানোর জন্য দেওয়াল লিখছেন বিজেপি যুব মোর্চার নেতা-কর্মীরা। পশ্চিম বর্ধমান জেলার ঝাঁঝড়া কেলিয়ারি এলাকায় অর্থাৎ পাণ্ডবেশ্বর বিধানসভা আসনের বেশ কয়েকটি জায়গায় এমন দেওয়াল লিখন দেখা গিয়েছে। যা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

Advertisement

কয়েকদিন আগেই তৃণমূল থেকে বিজেপি-তে যোগ দিয়েছেন জিতেন্দ্র তিওয়ারি। স্থানীয়দের মন্তব্য, বিধায়ক জিতেন্দ্রর বিরুদ্ধেই এই প্রচার চালানো হচ্ছে। পাল্টা বিজেপি কর্মীদের ক্ষোভ, তাঁরা প্রায় ১২০০ দেওয়ালে বিজেপি-র নাম লিখেছিলেন। সেই দেওয়ালগুলি মুছে নতুন করে বিজেপি সমর্থিত নির্দল প্রার্থীকে ভোট দেওয়ার কথা বলছেন একাংশের বিজেপি কর্মী।

তবে বিজেপি-র জেলা সম্পাদক তথা স্থানীয় নেতা শ্রীদীপ চক্রবর্তী এলাকার বিজেপি কর্মীদের ভেঙে না পড়ার বার্তা দিয়েছেন। উচ্চ নেতৃত্বের কথা শুনে কাজ করার আহ্বান জানানোর পাশাপাশি তিনি বলেছেন, জিতেন্দ্র তৃণমূলে থাকার সময় বিজেপি কর্মীদের উপর যেভাবে অত্যাচার করেছেন, তা বিজেপি কর্মীরা ভুলতে পারবেন না। তবে এই পরিস্থিতিতে তিনি সবাইকে বুঝিয়ে দলের সিদ্ধান্ত মেনে নেওয়ার কথা বলবেন।

Advertisement

জিতেন্দ্রর আগমন নিয়ে সমস্যার মুখে বিজেপি-র কর্মী সমর্থকদের আবার অন্যরকম বার্তা দিয়েছেন তৃণমূলের কংগ্রেসের পাণ্ডবেশ্বরের ব্লক সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী। তিনি বলেছেন, ‘‘তৃণমূল থেকে আপদ বিদায় হয়েছে, বিক্ষুব্ধ বিজেপি কর্মীরা যদি তৃণমূল-এ আসতে চান, তাহলে তাঁদের স্বাগত।’’

বিজেপি-র জেলা সভাপতি লক্ষণ ঘড়ুই অবশ্য দলীয় কর্মীদের ক্ষোভ নিয়ে খুব একটা চিন্তিত নন। তিনি বললেন, ‘‘সব বিরোধিতা আস্তে আস্তে ঠিক হয়ে যাবে। দল যাকে যেখানে ঠিক মনে করবে, সেখানেই বাকিদের দলের হয়ে কাজ করতে হবে। মনে করতে হবে, এটাই হচ্ছে দলের সিদ্ধান্ত। ক্ষোভ-বিক্ষোভ কিছুটা থাকবে হয়তো, কিন্তু বাস্তব পরিস্থিতি মেনে একসঙ্গে এই কাজ করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন