West Bengal Assembly Election 2021

Bengal Polls: খড়গ্রামে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ, প্রতিবাদে ধরনায় উত্তরাখণ্ডের মন্ত্রী

ঘটনার খবর যায় বিজেপি-র উচ্চস্তরেও। ঘটনাস্থলে যান উত্তরাখণ্ডের সমাজ কল্যাণ মন্ত্রী রাজেশ কুমার-সহ রাজ্য বিজেপি নেতৃত্ব। ধরনায় বসেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়গ্রাম শেষ আপডেট: ২০ মার্চ ২০২১ ১৩:৪০
Share:

খড়গ্রামে ধরনায় বিজেপি। নিজস্ব চিত্র।

রাতের অন্ধকারে এক বিজেপি কর্মীর বাড়িতে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম বিধানসভার অন্তর্গত পারুলিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার উত্তর গোপীনাথপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। বিজেপি-র অভিযোগ, লাঠি ও লোহার রডের আঘাতে তাদের কর্মী জামাল মির ও তাঁর স্ত্রী চায়না বিবি আহত হয়েছেন।

Advertisement

স্থানীয় বিজেপি সূত্রে খবর, চায়না গত পঞ্চায়েত নির্বাচনে তাদের প্রার্থী ছিলেন। এলাকায় ‌যথেষ্ট প্রভাব রয়েছে তাঁর। বিধানসভা নির্বাচনে বিজেপি-র হয়ে ভোট প্রচার করছেন তিনি। সেই কারণেই তাঁকে ও তাঁর স্বামীকে মারধর করা হয়েছে বলে অভিযোগ বিজেপি-র। গুরুতর জখম অবস্থায় জামাল ও চায়নাকে প্রথমে খড়গ্ৰাম গ্ৰামীণ হাসপাতাল ও তার পর কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দলীয় কর্মীদের উপর হামলার প্রতিবাদে শনিবার সকাল থেকেই রাস্তায় নেমে অবস্থান বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। ঘটনার খবর যায় বিজেপি-র উচ্চস্তরেও। ঘটনাস্থলে যান উত্তরাখণ্ডের সমাজ কল্যাণ মন্ত্রী রাজেশ কুমার-সহ রাজ্য বিজেপি নেতৃত্ব। অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে ধরনায় বসেন তাঁরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে মোতায়েন বিশাল বাহিনী।

Advertisement

এই প্রসঙ্গে খড়গ্রামের বিজেপি প্রার্থী আদিত্য মৌলিক বলেন, ‘‘নির্বাচন এসে গিয়েছে। তৃণমূল ইচ্ছাকৃত ভাবে আমাদের দলীয় কর্মীদের উপর হামলা চালাচ্ছে। আমরা পুলিশকে জানিয়েছি। ঘটনার তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।’’

অন্য দিকে খড়গ্রামের তৃণমূল প্রার্থী আশিস মার্জিত বলেন, ‘‘এই ঘটনার সঙ্গে তৃণমূল জড়িত নয়। এটা ওঁদের পারিবারিক ঝামেলা। তৃণমূলের উপর মিথ্যা দোষারোপ করছে বিজেপি নেতৃত্ব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন