bomb

Bengal Polls: বীরভূমের খয়রাশোলে স্বাস্থ্যকেন্দ্রে বোমা উদ্ধারের ঘটনায় জালে ভিনরাজ্যের বাসিন্দা-সহ ২

গত ২৪ শে মার্চ খয়রাশোলের কাঁকড়তলা থানা এলাকার বড়রা গ্রামের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ৪টি সকেট বোমা উদ্ধার হয়। ওই কাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা করে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খয়রাশোল শেষ আপডেট: ২৮ মার্চ ২০২১ ১৯:৪৫
Share:

আদালতে নিয়ে যাওয়া হচ্ছে ধৃতদের। নিজস্ব চিত্র

বীরভূমের খয়রাশোলে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র থেকে বোমা উদ্ধারের ঘটনায় ধৃত ২। তাদের মধ্যে এক জন বিহারের বাসিন্দা। রবিবার ধৃতদের আদালতে তোলা হলে বিচারক তাদের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। ওই ঘটনাকে ঘিরে শুরু হয়েছে তৃণমূল এবং বিজেপি-র রাজনৈতিক চাপানউতোর।

Advertisement

গত ২৪ শে মার্চ খয়রাশোলের কাঁকড়তলা থানা এলাকার বড়রা গ্রামের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ৪টি সকেট বোমা উদ্ধার হয়। ওই কাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা করে পুলিশ। মামলার পরিপ্রেক্ষিতে অনুপ কুমার নামে বিহারের এক বাসিন্দা এবং মনোজ কুমার ঘোষ নামে মুর্শিদাবাদের এক বাসিন্দাকে গ্রেফতার করা হয়। পুলিশের প্রাথমিক অনুমান, ভোটের সময় হামলার ছক কষেছিল ওই দুই অভিযুক্ত। রবিবার তাদের দুবরাজপুর আদালতে তোলা হয়। বিচারক অভিযুক্তদের ৫ দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে। পাশাপাশি ওই কাণ্ডে আর কারা যুক্ত তাও তদন্ত করে দেখা হচ্ছে।

রবিবারই পশ্চিম বর্ধমান জেলার কুলটি থানার নিয়ামতপুরে ৬টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী। নিয়ামতপুরের লছিপুর এলাকায় একটি কারখানার পিছনে একটি থলিতে পাওয়া যায় ওই বোমাগুলি। সেগুলি নিষ্ক্রিয় করেন বম্ব স্কোয়াডের কর্মীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন