Asansol

Bengal Polls: দেওয়াল লিখন ঘিরে লাগাতার অশান্তি আসানসোলে, বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর

দেওয়াল লিখনকে কেন্দ্র করে আসানসোলের চেলিডাঙায় অশান্তি থামার নাম নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ১৬:১৬
Share:

বিজেপি কর্মীর বাড়িতে ভাঙচুর। নিজস্ব চিত্র।

দেওয়াল লিখনকে কেন্দ্র করে আসানসোলের চেলিডাঙায় অশান্তি থামার নাম নেই। এ বার বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর ও তাঁর বৃদ্ধা মাকে মারধর করার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এ নিয়ে আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

বেশ কয়েক দিন ধরেই এই এলাকায় বিজেপি-র দেওয়াল লিখন ঘিরে আবহ ছিল উত্তপ্ত। সোমবার রাতে, যে বাড়ির দেওয়ালে বিজেপি-র সমর্থনে দেওয়াল লেখা হয়েছিল সেই বাড়িতে ভাঙচুরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। বিজেপি কর্মীর মাকেও মারধর করা হয়েছে। এ নিয়ে বিজেপি কর্মীর মা তারামণি দুবে বলেছেন, ‘‘হাতে খুব ব্যথা করছে। আমাকেও মেরেছে গুণ্ডারা।’’ ঘটনার পর থেকেই ওই এলাকায় পুলিশের টহলদারি বাড়ানো হয়েছে। মঙ্গলবার সকালে নির্বাচন কমিশনের আধিকারিকরাও গিয়েছিলেন সেখানে। নির্বাচন কমিশনের আধিকারিকরা সিদ্ধান্ত নেন, ওই বাড়িতে কোনও দেওয়াল লেখা যাবে না। কিন্তু বিজেপি কর্মী এই সিন্ধান্তের বিরোধিতা করেন।

ঘটনা নিয়ে বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় এই ঘটনার জন্য আঙুল তুলেছেন আসানসোল উত্তরের তৃণমূল কংগ্রেসের প্রার্থী তথা রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের ভাই অভিজিৎ ঘটকের বিরুদ্ধে। তবে তৃণমূল কংগ্রেসের পশ্চিম বর্ধমান জেলা সম্পাদক অভিজিৎ ঘটক অস্বীকার করেছেন এই অভিযোগ। তিনি বলেছেন, ‘‘আমাদের দলের কেউ বাড়ি ভাঙচুর করেনি। ওই বৃদ্ধা যদি আমাদের কোনও কর্মীর নাম বলতে পারেন, আমি রাজনীতি ছেড়ে দেব।’’ এ বিষয়ে আসানসোল পুলিশ কমিশনারেটের ডিসি সেন্ট্রাল ঈশানী পালকে জিজ্ঞেস করা হলে তিনি কোনও মন্তব্য করতে চাননি। তবে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

উল্লেখ্য, এই পাড়াতেই থাকেন মন্ত্রী মলয় ঘটকের ভাই অভিজিৎ ঘটক। তিনি এই এলাকার কাউন্সিলরও। বাড়ির মালিক তারামণি দুবের প্রশ্ন, ‘‘আমার ছেলে বাড়িতে দেয়াল লেখার সাহস করেছিল। সেই জন্যই কি এই অশান্তি?’’ ঘটনার কথা তুলে ধরে টুইট করেছেন বিজেপি নেতা অমিত মালব্যও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন