BJP

Bengal Polls: অনেক যোগদান মেলা করেও হারের পর বিয়োগমেলার আশঙ্কায় বিজেপি

উৎকণ্ঠা আরও বাড়িয়ে সোমবার মমতা জানিয়েছেন, তৃণমূল ছেড়ে যাওয়া নেতারা ফিরে এলে স্বাগত জানানো হবে। তাতেই আশঙ্কা আরও গাঢ় হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২১ ২২:০৬
Share:

ফাইল চিত্র।

গত প্রায় এক বছরের বেশি সময় ধরে রাজ্য বিজেপি-র নেতারা বাংলা জুড়ে যোগদান মেলার আয়োজন করেছিলেন। কিন্তু রবিবার ভোটের ফল ঘোষণার পর সেই উদ্যোগ যে পুরোপুরি ব্যর্থ হয়েছে, তা টের পেয়েছেন রাজ্যের গেরুয়া শিবিরের নেতারা। তাঁদের উৎকণ্ঠা আরও বাড়িয়ে সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তৃণমূল ছেড়ে যাওয়া নেতারা ফিরে এলে স্বাগত জানানা হবে। তৃণমূল ছেড়ে বিজেপি-তে যাওয়ারা দলের শোচনীয় পরাজয়ের পর ফের শাসকশিবিরে চলে আসতে পারেন। আপাতত এই আশঙ্কায় বিজেপি।

Advertisement

বিজেপি নেতৃত্বের দাবি, এই মুহূর্তে দলের নিচুতলার কর্মীদের ভেঙে পড়া মনোবল চাঙ্গা করার পাশাপাশি তাঁদের নিরাপত্তা দেওয়াই প্রধান কাজ। কারণ, তৃণমূল থেকে বিজেপি-তে আসা কোনও নেতা-কর্মীকেই হাতছাড়া করতে নারাজ গেরুয়া শিবির। এ প্রসঙ্গে রাজ্য বিজেপি-র সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ বলেন, ‘‘যাঁরাই তৃণমূল ছেড়ে বিজেপি-তে এসেছিলেন, তাঁরা যথেষ্ট অপমানিত হয়েই বিজেপি-তে যোগ দিয়েছিলেন। তাই তাঁরা কেউ তৃণমূলে ফিরবেন না। আমরা তাঁদের সম্মান দিয়ে এনেছিলাম। সম্মানের সঙ্গে তাঁরা বিজেপি-তে থাকবেন।’’

যে তারকারা রাতারাতি বিজেপি-তে গিয়ে প্রার্থীপদ পেয়েছিলেন এবং ভোটে হেরে গিয়েছেন, তাঁরা তো ওই এলাকা ছেড়ে চলে গিয়েছেন। সেই এলাকার বিজেপি কর্মীরা আক্রান্ত হলে তাঁদের রক্ষা করার দায়িত্ব কে নেবেন? এমন প্রশ্নের জবাবে দিলীপ বলেছেন, ‘‘আমরা রাজ্য পার্টির পক্ষ থেকে আক্রান্ত কর্মীদের পাশে থেকে সাহায্য করার ব্যবস্থা করেছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন