Mamata Banerjee

Bengal Election: ৩ ঘণ্টার একক সত্যাগ্রহ! দেখুন ধর্নামঞ্চে বসে কী ছবি আঁকলেন মমতা বন্দ্যোপাধ্যায়

মঙ্গলবার গাঁধী মূ্র্তির পাদদেশে সকাল ১২টা থেকে ধর্নায় বসেছিলেন মুখ্যমন্ত্রী। ধর্না শুরুর পরেই আঁকার সরঞ্জাম বার করতে থাকেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২১ ১৬:৩১
Share:

নিজস্ব চিত্র

চলছে রঙ-তুলি। হুইল চেয়ারে বসেই মুখ্যমন্ত্রী মগ্ন ছবিতে। মঙ্গলবার স্লোগান, বক্তব্যহীন ধর্নায় আঁকায় মগ্ন রইলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একটি নয়, পরপর একাধিক ছবি আঁকলেন তিনি। আঁকা শেষ হলে সাংবাদিকদের দিকে সেই ছবি ঘুরিয়ে দেখালেন।

Advertisement

মঙ্গলবার গাঁধী মূ্র্তির পাদদেশে সকাল ১২টা থেকে ধর্নায় বসেছিলেন মুখ্যমন্ত্রী। ধর্না শুরু করার পরেই একের পর আঁকার সরঞ্জাম বার করতে থাকেন তিনি। ধর্নার সময়টুকু ছবি আঁকবেন বলে তিনি সঙ্গে করে নিয়ে এসেছিলেন ক্যানভাস, কাগজ, রঙ, তুলি। ছিল ছোট দুটি টেবিলও। সব সাজিয়ে কর্মসূচি শুরু হওয়ার পর থেকেই ছবি আঁকতে শুরু করেন মমতা।

ইতিমধ্যে এই তিন ঘণ্টায় আঁকা ছবিগুলি নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এর আগেও মুখ্যমন্ত্রীর আঁকা ছবি উঠে এসেছে নানা মুহূর্তে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের মধ্যে মমতার উপর জারি করা নিষেধাজ্ঞা, তার প্রতিবাদে ধর্না, সাক্ষী রইল ওই কয়েকটি ছবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন